পশ্চিমবঙ্গের ১৭১৯ টি স্কুলে কম্পিউটার শিক্ষক নিয়োগ- বিস্তারিত আপডেট | West Bengal ICT Computer Teacher Recruitment

পশ্চিমবঙ্গে মোট ১৭১৯ টি স্কুলে খুব শীঘ্রই কম্পিউটার শিক্ষক (ICT Computer Teacher) নিয়োগ (Recruitment) হবে। এটি রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য নতুন একটি সুখবর। কয়েক মাস আগেই আমরা এই বিষয়ে একটি বিস্তারিত আপডেট জানিয়েছিলাম। সেই আপডেট মোতাবেক রাজ্যে কম্পিউটার শিক্ষক নিয়োগ হতে চলেছে। এজন্য একটি বিজ্ঞপ্তিও জারি হয়েছে। 

এখন প্রশ্ন হচ্ছে কম্পিউটার শিক্ষক পদে চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা ঠিক কি লাগবে, মাসিক বেতন কত করে দেওয়া হয়, আবেদনকারীর বয়সসীমা কত হতে হবে ইত্যাদি। এই সমস্ত বিষয়গুলি আজকের এই প্রতিবেদনে আমরা জানাতে চলেছি। প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়লে আশা করছি এসমস্ত তথ্যগুলি আপনি জেনে যাবেন। 

West Bengal ICT Computer Teacher Recruitment

West Bengal ICT Computer Teacher Recruitment

পদের নাম: কম্পিউটার শিক্ষক (ICT Computer Teacher)

শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার শিক্ষক পদের জন্য আবেদনকারী চাকরিপ্রার্থীকে অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে এবং সেই সাথে এক বছরের কম্পিউটার কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। 

মাসিক বেতন: বর্তমানে পশ্চিমবঙ্গের একজন কম্পিউটার শিক্ষক প্রতিমাসে সাম্মানিক ১০ হাজার টাকা করে বেতন পায়। 

বয়সসীমা: কম্পিউটার শিক্ষক পদের জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। এক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকে। 

West Bengal School Computer Teacher Recruitment

আপনাকে জানিয়ে রাখি, ২০১৯ সালে পশ্চিমবঙ্গে মোট ৬৫০০ কম্পিউটার শিক্ষক নিয়োগ করা হয়েছিল। প্রায় তিন বছর পরে এমন অনেক স্কুল রয়েছে যেখানে কম্পিউটার শিক্ষক এর পদ খালি রয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের আরো ১৭১৯ টি স্কুলে কম্পিউটার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। 

এই নিয়োগের একটি শর্ট বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখনো পর্যন্ত কম্পিউটার শিক্ষক পদে নিয়োগের প্রক্রিয়া এবং আবেদন প্রক্রিয়া শুরু হয়নি। খুব শীঘ্রই এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং তারপরেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এবং আবেদন প্রক্রিয়া শুরু হলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে। 

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 রাজ্য সরকারি কর্মীদের বেতন সত্যিই কি বন্ধের মুখে?

🎯 মাধ্যমিক পরীক্ষার নতুন নিয়মে এই পরীক্ষার্থীরা পাবে অতিরিক্ত সুবিধা

🎯 রাজ্যে সরাসরি ইন্টারভিউ দিয়ে 25 হাজার টাকা বেতনের চাকরি