SSC-শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি কবে বের হচ্ছে? নিজের মুখেই জানালেন এসএসসি চেয়ারম্যান

1/7 পশ্চিমবঙ্গের রাজনীতিতে এখন মূল বিষয়‌ই হল শিক্ষাক্ষেত্রে ঘটা দুর্নীতি। বলতে গেলে বাংলার গোটা শিক্ষা ব্যবস্থাটাই লন্ডভন্ড হয়ে গিয়েছে। যাঁরা শিক্ষক হয়ে ভবিষ্যৎ প্রজন্ম গড়ার স্বপ্ন দেখেছিলেন, তাঁরাই এখন কলকাতার রাজপথে বসে আন্দোলন করছেন। এস‌এসসির বঞ্চিত চাকরিপ্রার্থীদের আন্দোলন ৬০০ দিন পেরিয়ে গেল।

2/7 এতোগুলো দিন ঝড়-বৃষ্টি, রোদ, শীত মাথায় নিয়েই তাঁরা গান্ধী মূর্তির পাদদেশে বসে আছেন। এটা যদি মূদ্রার এক পীঠ হয় তবে অন্য পীঠে আছে চাকরিপ্রার্থীদের চাতকের মতো অপেক্ষা। কবে আবার নিয়োগ প্রক্রিয়া শুরু হবে? এই পরিস্থিতিতে সুখবর শোনালেন না SSC-এর চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

When is the new notification for SSC-Teacher recruitment coming out?

3/7 নিয়োগ দুর্নীতি বিতর্ক, শিক্ষকদের একাংশের চাকরি চলে যাওয়া হরেক ডামাডোলের মধ্যেই সদ্য প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারা ১১ হাজার ৭৬৫ জনকে শিক্ষক পদে নিয়োগ করবে। কিন্তু এস‌এসসি(SSC)-এর নিয়োগ কবে হবে?

4/7 এই নিয়ে এক প্রশ্নের জবাবে এস‌এসসি-র চেয়ারম্যান জানান, এখন‌ই নিয়োগ প্রক্রিয়া শুরু হ‌ওয়ার সম্ভাবনা নেই। যতক্ষণ না পূর্বের নিয়োগ জট কাটতে ততক্ষণ নতুন নিয়োগ শুরু হবে না বলে তিনি স্পষ্ট জানিয়েছেন। অর্থাৎ, নতুন নিয়োগের বিজ্ঞপ্তি বের হ‌ওয়ার সম্ভাবনা আপাতত নেই।

5/7 ঘটনা হল এস‌এসসি-এর শিক্ষক নিয়োগে ভয়াবহ দুর্নীতির অভিযোগ উঠেছে। এই মামলাতেই জেলে গিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এছাড়াও এস‌এসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তিপ্রসাদ সিনহারাও জেলে গিয়েছেন। এমনকি প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে‌ও জেলে যেতে হয়েছে। এই মামলার তদন্তে নেমেই ইডি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে নগদ ৫০ কোটি টাকার‌ও বেশি উদ্ধার করেছে।

6/7 সব মিলিয়ে এস‌এসসির গায়ে কলঙ্কের কালি ভালোমতোই লেগেছে। তাদের এমন‌ই অবস্থা যে কাউন্সেলিং করতে হলেও আদালতের অনুমতি নিতে হচ্ছে। তবু বর্তমান এস‌এসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বদনাম ঘুচিয়ে এস‌এসসিকে ঘুরে দাঁড় করানোর চেষ্টা করছেন। সেই লক্ষেই আদালতের অনুমতি নিয়ে সম্প্রতি শরীর শিক্ষা ও কর্ম শিক্ষার শিক্ষকদের কাউন্সেলিংয়ের দিন ঘোষণা করেছে এস‌এসসি। যদিও এই প্রক্রিয়া নিয়ে রায় না দিলেও পর্যবেক্ষণে প্রশ্ন তুলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু।

7/7 উচ্চ-প্রাথমিকের শিক্ষক নিয়োগের কাউন্সেলিং‌ও শেষ করেছে এস‌এসসি। আদালতের অনুমতি পেলে মেধা তালিকা ঘোষণা করবে। এগুলো আশার দিক হলেও এখন‌ও বহু সমস্যায় জর্জরিত তারা। যতক্ষণ না বাকি নিয়োগ বিতর্কগুলোর অবসান হচ্ছে ততক্ষণ যে এস‌এসসি-র পরীক্ষা বা বড় কোনও নিয়োগ হবে না তা চেয়ারম্যানের বক্তব্য থেকেই পরিস্কার। ফলে অপেক্ষারত চাকরিপ্রার্থীদের হতাশা বাড়ল বলা চলে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 রাজ্যে গ্রুপ-সি অফিস অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি

🎯 ধর্না দিয়েই চাকরি পেল ৮৫০ জন!

🎯 WBPSC এর মাধ্যমে রাজ্যের শ্রম দপ্তরে চাকরি