Primary TET Result: প্রাইমারি টেটের রেজাল্ট কবে দেবে? পর্ষদের তরফ থেকে জানা গেল এই আপডেট!

প্রাথমিকের টেট পরীক্ষার রেজাল্ট নিয়ে এই গুরুত্বপূর্ণ আপডেট এবার সামনে এল। প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে সরকারিভাবে কিছু জানানো না হলেও সূত্রের খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই বেরোতে পারে টেটের রেজাল্ট! সেই লক্ষ্যেই পর্ষদ চূড়ান্ত পর্বে কাজ করছে বলে জানা গিয়েছে।

গত ১১ ডিসেম্বর দীর্ঘ ৫ বছর পর বাংলায় টেট পরীক্ষা হয়। পরীক্ষার কিছুদিন আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল (Goutal Pal) জানিয়েছিলেন, তাঁরা পরীক্ষার সপ্তাহখানেকের মধ্যেই টেটের ফল ঘোষণা করতে পারেন।

কিন্তু পর্ষদের অন্যান্য ঘোষণার মতই এক্ষেত্রেও এক সপ্তার মধ্যে ফল প্রকাশ করা হয়নি। তবে দেখা যাচ্ছে এক সপ্তাহের মধ্যে না হলে,ও অন্য বারের মত এবার আর দেরি হচ্ছে না। পরীক্ষার দু’মাসের মাথাতেই টেটের ফল প্রকাশ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

When will the result of the primary TET

কীভাবে টেটের ফল প্রকাশ করবে পর্ষদ?

1/5: ঠিক কবে, কখন, কীভাবে এবারের টেট পরীক্ষার ফল প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রকাশ করবে তা এখনও জানা যায়নি। গত ১১ ডিসেম্বরের টেট পরীক্ষায় প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী ছিল। সমস্ত প্রক্রিয়া মিটিয়ে টেটের ফল পর্ষদ অনলাইনেই প্রকাশ করবে বলে বিভিন্ন মহল থেকে জানা গিয়েছে।

আরো আপডেট: SBI-র গ্রাহকদের বাড়বে খরচ, RBI এর নতুন নিয়ম

2/5: তবে টেটের ফল প্রকাশে এই দেরি হওয়ার পিছনে পর্ষদের কিছু সতর্কতামূলক পদক্ষেপের ভূমিকা আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ অতীতের বিতর্ক এড়াতে এবার আগেভাগেই ‘প্রাথমিক আনসার কি’ (Primary Answer Key) প্রকাশ্যে নিয়ে আসে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

3/5: টেটের ১৫০ টি প্রশ্নর জন্য ১৫০ সঠিক উত্তর তারা প্রকাশ করে। সেই সঙ্গে কোন‌ও উত্তর নিয়ে পরীক্ষার্থীদের আপত্তি থাকলে তা চ্যালেঞ্জ করার সুযোগও দেওয়া হয়। সেই চ্যালেঞ্জ প্রক্রিয়ার সময়কাল ফুরিয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর, ইতিমধ্যেই বেশ কয়েকটা উত্তর নিয়ে নিয়ম মেনে চ্যালেঞ্জ করেছেন টেট পরীক্ষার্থীরা।

আরো আপডেট: অষ্টম শ্রেণি পাশে রাজ্যে গ্রুপ-ডি চাকরি 

4/5: সেই চ্যালেঞ্জ করা উত্তর বিশেষজ্ঞদের দিয়ে খতিয়ে দেখা হচ্ছে পর্ষদের পক্ষ থেকে। সে কাজও প্রায় শেষ পর্যায়ে এসে হাজির হয়েছে। ফলে আর কয়েক দিনের মধ্যেই চূড়ান্ত উত্তর পত্র (Primary TET Final Answer Key) ঘোষণা করা হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে। সেক্ষেত্রে চ্যালেঞ্জ করা উত্তর ঠিক হলে, সেই উত্তর যে কজন পরীক্ষার্থী লিখবেন তাঁদের সকলকেই নম্বর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

5/5: এই চূড়ান্ত আনসার কি প্রকাশ করার কয়েক দিনের মধ্যেই টেটের ফলাফল সরকারিভাবে ঘোষণা করা হবে, এমনটাই জানা গিয়েছে। ওয়াকিবল মহলের মতে, সেই সময়টা ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের আশেপাশেই হবে।

আরো আপডেট: রিলায়েন্স স্কলারশিপে আবেদন করে ২ লক্ষ টাকা পান

Important Links:  👇👇

কাজকর্ম WhatsApp গ্রুপJoin Now
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরি ও কাজের আপডেট-Click Here