50,000 শুন্যপদে নিয়োগের ঘোষনাঃ রাজ্যের বাজেট PDF ডাউনলোড।

কাজকর্ম ডেস্কঃ   গত 5 ফেব্রূয়ারি 2021 তারিখে পশ্চিমবঙ্গের বাজেট পেশ করা হয়েছে। এদিন রাজ্যের অর্থমন্ত্রী ডঃ অমিত মিত্র অসুস্থ থাকায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নিজেই বিধানসভায় এই বাজেট পেশ করেছেন। এই বাজেটে বিভিন্ন বিষয়ের পাশাপাশি রাজ্যের কর্মসংস্থান বাড়ানো এবং বিভিন্ন শুন্যপদে নিয়োগের বিশেষ ঘোষনা করা হয়েছে।

আপনারা চাইলে পশ্চিমবঙ্গের 2021-2022 এর বাজেটটি সম্পুর্ন পিডিএফ (PDF) আকারে নিজেদের মোবাইলে ডাউনলোড করে নিতে পারেন (নীচে লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করে নেবেন)। তবে তার আগে বেশ কিছু বিশেষ ঘোষনা সম্পর্কে জেনে নিন।

ঐদিন মমতা ব্যানার্জী বাজেটের মাধ্যমে জানিয়েছেন, 2011 সালে আমরা অর্থাৎ তৃনমূল সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর গত 10 বছরে 4 লক্ষেরও বেশি শুন্যপদে নিয়োগ করেছি। 2011 তে রাজ্যে বিভিন্ন সেক্টরে অনেক শুন্যপদ খালি খালি ছিল, সেগুলি আমরা পূরণ করেছি।

তিনি আরো জানিয়েছেন, বর্তমানে রাজ্যে বিভিন্ন সেক্টরে 50,000 হাজার এবং পশ্চিমবঙ্গ পুলিশে 60,291 টি শুন্যপদ রয়েছে। আগামী তিন বছরের মধ্যে বিশেষ উদ্যোগের সঙ্গে এই সমস্ত শুন্যপদগুলি পূরণ করা হবে।

বর্তমানে রাজ্যের মোট শুন্যপদঃ

আমরা বলতেই পারি যে, রাজ্য সরকারের কথা মতো বর্তমানে রাজ্যে মোট (50,000+60,291)= 1 লক্ষ 10 হাজার 291 টি শুন্যপদ রয়েছে। যা আগামী 3 বছরের মধ্যে ধাপে ধাপে পূরন করা হবে। বাজেটের PDF ফাইলের 91 নম্বর পৃষ্ঠায় এমন তথ্যই দেওয়া রয়েছে। আপনারা একবার দেখে নেবেন। 

কিন্তু এমন প্রশ্নও উঠছে যে, এমন ঘোষনা কি রাজ্যের বিধানসভা ভোটের কথা মাথায় রেখে করা হল? ভবিষ্যতে কি এই ঘোষণা সঠিকভাবে বাস্তবায়িত হবে? তা যাই হোক আগামী সময়ে সব কিছু পরিষ্কার হয়ে যাবে।

তবে এটা পরিষ্কার যে বিধানসভা ভোটের আগে খুব শীঘ্র রাজ্যে যে কোনো বিভাগে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। আর যদি এমন কোনো নিয়োগ সংক্রান্ত নোটিশ বা বিজ্ঞপ্তি প্রকাশিত হয় তাহলে আমরা আপনাদের জানিয়ে দেবো।

চাকরি ও কাজের আপডেট সবার প্রথমে পেতে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান-Click Here

পশ্চিমবঙ্গের (2021-2022)  বাজেট ডাউনলোড-

চাকরি ও কাজের আপডেট-Click Here

Previous articleSSC MTS Syllabus, Marks, Selection 2021 || SSC মাল্টি টাস্কিং স্টাফ সিলেবাস, নিয়োগ প্রক্রিয়া
Next articleWBP Wireless Operator Recruitment 2021: নতুন করে 1251 টি শুন্যপদে নিয়োগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here