রাজ্যে ৯৮৪ শূন্যপদে ফেসিলিটি ম্যানেজার ও ওয়ার্ডেন পদে পরীক্ষার আপডেট

Exam update for 984 vacancies of Facility Manager and Warden in the state

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে প্রায় পাঁচ বছর ধরে চলা সমস্যার সমাধান মিলল। এর ফলে স্বস্তির নিঃশ্বাস ফেললেন তিন লক্ষেরও বেশি আবেদনকারী। সরকারি সূত্র মারফত পাওয়া খবরে জানা গিয়েছে, ফেসিলিটি ম্যানেজার, যা আগে ওয়ার্ড মাস্টার নামে পরিচিত ছিল এবং ওয়ার্ডেন পদে প্রার্থী নিয়োগ করা হবে। এই জন্য পরীক্ষাও খুব শীঘ্রই শুরু হতে চলেছে।

রাজ্যের সরকারি হাসপাতাল এবং স্কুল, কলেজ গুলিতে এই নিয়োগ নিয়ে 2019 সালে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হলেও 819 টি ফেসিলিটি ম্যানেজার পদে এখনও নিয়োগ করে উঠতে পারেনি রাজ্য স্বাস্থ্যদপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

একই জিনিসের পুনরাবৃত্তি হয় 2022 সালে প্রকাশিত হওয়া ওয়ার্ডেন নিয়োগের ক্ষেত্রেও। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল মোট 165 জন ওয়ার্ডেন নিয়োগ করা হবে। তবে সেই নিয়োগ এখনও হয়নি।

নিয়োগ না হওয়ার অন্যতম কারণ হল, এই দুটি পদ মিলিয়ে আবেদনকারীর সংখ্যা দাঁড়ায় তিন লক্ষেরও বেশি। এর মধ্যে ফেসিলিটি ম্যানেজার পদে 2 লক্ষ 62 হাজার এবং ওয়ার্ডেন পদে 31 হাজার জন আবেদন করে ছিলেন। কীভাবে এত সংখ্যক আবেদনকারীর পরীক্ষা হবে? হেলথ রিক্রুটমেন্ট বোর্ড হিসেব করে দেখে, এই দুই পদে আবেদনকারীদের পরীক্ষা নিতে খরচ পড়ছে প্রায় 10 কোটি টাকা।

কোথা থেকে আসবে এই টাকা? সবমিলিয়ে পিছিয়ে যায় নিয়োগ। এর মধ্যেই সরকারের কাছে অর্থসাহায্য চেয়েছিল বোর্ড। গত বছরের 17 আগস্ট, একটি বাংলা দৈনিক সংবাদপত্রে এই খবর প্রকাশিত হয়। এরপরই তৎপর হয়ে ওঠে সরকার। রাজ্য সরকারের তরফে অর্থসাহায্য মিলবে এই মর্মে একটি চিঠি এসেও পৌঁছেছে বোর্ডের অফিসে।

আগামী 11 জানুয়ারি এই বিষয়ে একটি বৈঠক করা হবে। সেখানে ওয়েবল, ডব্লুটিএল সহ বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থার কর্তারা বোর্ডের কর্তাদের সঙ্গে সরকারের বৈঠক হবে। বৈঠকের পরে পরীক্ষা সংক্রান্ত প্রয়োজনীয় বিজ্ঞপ্তিও জারি করে দেওয়া হবে।

সরকারের হস্তক্ষেপে খুশি হেলথ বোর্ড। এই বিষয়ে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় সংবাদ মাধ্যমে জানান, ‘রাজ্য সরকারকে ধন্যবাদ। পরীক্ষা নিতে আর্থিক সাহায্য করার প্রতিশ্রুতি মেলায় আমরা দায়িত্ববান ও দক্ষ কোনও সংস্থাকে দিয়ে এই কাজ করাতে পারব। আবেদনকারীদের উদ্বেগও কমবে।’

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 কল্যাণী AIIMS এ চাকরির বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

👉 লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ, ১৯ হাজার ৯০০ টাকা মাসিক বেতন

👉 ভারতীয় স্টিল অথরিটিতে নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

👉 কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি! মোট শূন্যপদ ও নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 ৩০১৫ শূন্যপদে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

Previous articleতথ্য প্রযুক্তি এক্সিকিউটিভ পদে চাকরি, ৩০ হাজার টাকা মাসিক বেতন
Next articleজাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ-বি এবং সি পদে নিয়োগ! শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here