প্রাইমারির ১১ হাজার শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ, নাম রয়েছে ৯৫৩৩ জনের (PDF Download)

11,000 primary teacher recruitment results released, 9533 names are available (PDF Download)

অবশেষে প্রকাশিত হল বহু কাঙ্ক্ষিত প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল। গত বুধবার সন্ধ্যার দিকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক পর্ষদের ওয়েবসাইটে সেই প্যানেল প্রকাশ করা হয়েছে। সুপ্রিম কোর্টে বহু দিন ধরেই এই মামলাটি চলছিল।

শেষমেশ, সুপ্রিম কোর্টের নির্দেশের পরই 2022 সালের প্রকাশিত হল। এই নিয়োগ প্রক্রিয়ার জন্য 9533 জন প্রার্থীকে যোগ্য বলে বিবেচনা করা হয়েছে এবং এখানে মোট শূন্যপদের সংখ্যা ছিল 11,765 টি। অর্থাৎ, শূন্যপদ থাকছে 2,000 টি

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি আসানুদ্দিন আমানুল্লার নির্দেশ দেয় যে, পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদ 2022 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার প্যানেল প্রকাশ করতে পারবে। এরপরই পর্ষদের তরফে আদালতে জানানো হয়, মোট 11,765 টি শূন্যপদ রয়েছে।

আর নিয়োগের জন্য 9,533 জন যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছেন। তাঁদের মধ্যে 2014 সাল এবং 2017 সালে ডিএলএড প্রশিক্ষিত টেট উত্তীর্ণ প্রার্থীরাও আছেন। বাকি যে 2000 পদ আছে, তা আপাতত খালি থাকবে বলে জানানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, 2022 সালের প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছিলেন বিএড ডিগ্রিধারীরা। তবে, এদের প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগের সুযোগ দেওয়া সম্ভব কিনা, তা নিয়ে তৈরি হয় জটিলতার। সুপ্রিম কোর্ট এই বিষয়ে রায় দিয়ে বলে, প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগের ক্ষেত্রে তাঁদের বিবেচনা করা হবে না।

এরই মধ্যে 2014 সালের টেট পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হয়েছিলেন, তাঁদের নিয়োগ নিয়েও জটিলতা তৈরি হয়েছিল। কারণ, সেই সময় ডিএলএড উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক ছিল না। তাই পরবর্তীতে তাঁরা ডিএলএড কোর্সে ভরতি হয়েছিলেন।

তবে সবশেষে জট কাটিয়ে প্রাইমারির মেধাতালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই মেধাতালিকা দেখার জন্য প্রার্থীদের পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbprimaryeducation.org-তে যেতে হবে ।

সেখানে, হোমপেজের উপরের দিকে ‘Notices’ আছে, সেখানে ক্লিক করে ‘Notice of West Bengal Board of Primary Education’ অপশন থেকে ‘Subject’ অপশনটি বেছে নিতে হবে। এরপরেই দেখতে পাবেন, ‘Declaration/ Publication of State-wide Merit List – Primary Teachers’ Recruitment Process-2022’। এতে ক্লিক করতে হবে।

পিডিএফটি ডাউনলোড হবার পরে সেটি খুলে 2022 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল দেখতে পাবেন।

2022 এর প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল: Downloadবিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 ২৮৬০ শূন্যপদে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

👉 রাজ্যের স্কুলে অ্যাসিস্ট্যান্ট টিচার সহ বিভিন্ন পদে চাকরি, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ

👉 ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর সহ বিভিন্ন পদে নিয়োগ, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন চলবে

👉 Part Time Job 2024: ইনকাম করার ৬ টি পার্ট টাইম জব, যা ঘরে বসেই করা যাবে

👉 ইন্টারভিউয়ের মাধ্যমে এয়ারপোর্টে নিয়োগ, ১২ হাজার টাকা মাসিক বেতন

Previous article২৮৬০ শূন্যপদে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ
Next articleWB New Recruitment: একগুচ্ছ নতুন চাকরির ঘোষনা করলেন মমতা, ধাপে ধাপে সব নিয়োগ হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here