রেলে গ্রূপ-D ও C পদে তিন লক্ষ শুন্যপদের ঘোষনা।

রেলে গ্রূপ-D এবং C পদে তিন লক্ষ শুন্যপদঃ 

যারা যারা রেলওয়ে গ্রূপ ডি এবং গ্রূপ সি পদে চাকরির কথা ভাবছেন, তাদের জন্য একটি ভালো আপডেট উঠে আসছে। কিছুদিন আগে ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযুষ গোয়েল লোকসভায় গ্রূপ ডি এবং গ্রূপ সি মিলিয়ে মোট তিন লক্ষ শুন্যপদের ঘোষনা করেছে।

সেদিন লোকসভায় একটি লিখিত প্রশ্নের জবাবেই এমন কথা তিনি জানিয়েছেন। যদিও তার কথামতো ইতিমধ্যে রেল প্রায় দুই লক্ষ শুন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে দিয়েছে। অর্থাৎ তার কথায় যেটা বোঝা যাচ্ছে সেটি হল, গত 2018 সাল থেকে 2021 সাল পর্যন্ত মোট তিন লক্ষ শুন্যপদ রয়েছে রেলে।

               রেলমন্ত্রীঃ পিযুষ গোয়েল

আপনাদের জানিয়ে রাখি 2018 সালে রেলে গ্রূপ ডি-র মোট 63,202 টি শুন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল, 2019 সালে লেভেল ওয়ান এর 1 লক্ষের বেশি শুন্যপদে নিয়োগেরও বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, যার পরীক্ষা এবং নিয়োগ প্রক্রিয়া এখনো চলছে।

কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযুষ গোয়েল ঐ সমস্ত নিয়োগের শুন্যপদ এবং বর্তমানে রেলের শুন্যপদ হিসেব করে মোট শুন্যপদের কথা জানিয়েছে 3 লক্ষ। এখন কথা হল তার কথামতো ইতিমধ্যে প্রায় 2 লক্ষ শুন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও বাকী শুন্যপদ গুলিতে নিয়োগের বজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে?

জানা গেছে খুব শীঘ্র রেলের বাকী শুন্যপদ গুলিতে গ্রূপ ডি এবং গ্রূপ সি পদে লোক নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কিন্তু আগে বর্তমানে যে সমস্ত নিয়োগ গুলি সম্পন্ন হয়নি। সেগুলো আগে সম্পন্ন করা হবে।   

চাকরি ও কাজের আপডেট সবার প্রথমে পেতে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান-Click Here