WBPSC গ্রুপ-সি ও গ্রুপ-ডি নিয়োগ নিয়ে হাইকোর্টে মামলার আপডেট

Update on WBPSC Group-C and Group-D recruitment cases in High Court

বর্তমানে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)-এর চেয়ারম্যান পদটি শূন্য রয়েছে। এর ফলে, পিএসসির একাধিক পরীক্ষার ইন্টারভিউ নেওয়া সম্ভব হচ্ছে না। বিভিন্ন গুরুত্বপূর্ণ পরীক্ষা যেমন বিভিন্ন জুডিশিয়াল সার্ভিসেসডব্লিউবিসিএস পরীক্ষার ফলাফল আটকে রয়েছে এই কারণে। এই সমস্ত অভিযোগ ওঠার পরে পিএসসির চেয়ারম্যান নিয়োগের দাবিতে একটি মামলা করা হয় কলকাতা হাই কোর্টে।

পিএসসি চেয়ারম্যান নিয়োগের দাবিতে করা মামলার দ্রুত শুনানি যাতে হয়, সেই বিষয়টি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নজরে আনার জন্য পদক্ষেপ গ্রহণ করলেন মামলাকারীর আইনজীবী শামিম আহমেদ।

বিচারপতিদের দৃষ্টি আকর্ষণ করার ফলে মামলার শুনানি দ্রুত হবার সম্ভাবনা তৈরি হয়েছে। চলতি বছরের শুরুতে রাজ্যপাল সিভি আনন্দ বোসও যত তাড়াতাড়ি সম্ভব পিএসসি-র চেয়ারম্যান এবং অন্যান্য সদস্য নিয়োগ করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল।

রাজভবন সূত্র জানানো হয়েছিল, রাজভবনে থাকা ‘শান্তিকক্ষে’ রাজ্যপালের কাছে অনেক অভিযোগ জমা পড়েছে। সেখানে অভিযোগের কারণ হিসেবে তুলে ধরা হয়েছে, পিএসসি-র চেয়ারম্যান ও সদস্য নিয়োগ না হওয়ায় যোগ্য চাকরিপ্রার্থীরা চাকরি পাচ্ছেন না।

এই ধরনের অভিযোগ পাওয়ার পরেই রাজ্যপাল রাজ্যকে দ্রুত পিএসসি-র চেয়ারম্যান নিয়োগ করার নির্দেশ দেন। তবে, রাজ্যপালকে এই নিয়ে বোসকে পাল্টা কটাক্ষ করে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছিলেন, ‘‘শান্তিকক্ষে কবে থেকে আবার অভিযোগ জমা পড়া শুরু হল? পিএসি-তে চেয়ারম্যান ও সদস্য নিয়োগ নিয়ে কখন পদক্ষেপ করতে হবে, তা রাজ্য সরকার ভালই জানে। তাই এতে কারও পরামর্শ বা নির্দেশের প্রয়োজন নেই।’’

প্রসঙ্গত, পিএসসিতে অন্তত ছয় থেকে সাত জন সদস্য থাকার কথা। কিন্তু, বর্তমানে কমিশনে আছেন মাত্র দু’জন। এছাড়াও, দীর্ঘ দিন ধরে ফাঁকা পড়ে আছে কমিশনের চেয়ারম্যানের পদ। ফলত রাজ্যের ডব্লুবিসিএস তো বটেই সাথে সাথে রাজ্যের জুডিশিয়াল সার্ভিসের একাধিক পরীক্ষার ইন্টারভিউ থমকে রয়েছে।

এমনকি গ্রুপ ডি এবং গ্রুপ সি পদের নিয়োগের প্রক্রিয়াও কমিশনের থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে আদালত সূত্রে পাওয়া খবরে জানা গেছে, আগামী বৃহস্পতিবার চেয়ারম্যান নিয়োগ মামলার পরবর্তী শুনানি রয়েছে।


বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 ৫১১৮ শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, ৮ মার্চ অবধি আবেদন চলবে

👉 ইন্টারভিউয়ের মাধ্যমে ক্লার্ক পদে নিয়োগ, মাসিক বেতন ১২ হাজার টাকা

👉 রাজ্যের কোর্টে গ্রুপ-ডি চাকরির বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা

👉 স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ইন্সপেক্টর পদে নিয়োগ, ১৩ মার্চ পর্যন্ত আবেদন চলবে

👉 প্রাইমারি শিক্ষক নিয়োগের প্যানেল কেন প্রকাশিত হচ্ছে না? এ কী কথা বললেন পর্ষদ সভাপতি গৌতম পাল

Previous article2014 TET Pass: দশ বছর পর ইন্টারভিউ, এই ৪ জন টেট পাশ প্রার্থীকে ডাকতে বলল হাইকোর্ট
Next article৩০০০ শূন্যপদে সেন্ট্রাল ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিস নিয়োগ! শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here