১০ হাজার শুন্যপদে রাজ্যের স্কুলে গ্রূপ-C ও D পদে নিয়োগ। অষ্টম ও দশম শ্রেণি পাশ।

বিগত কয়েক বছর পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিসে (WBSSC) কোন নিয়োগ প্রক্রিয়া হয়নি। এমন পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন স্কুলে গ্রুপ সি, গ্রুপ ডি এবং লাইব্রেরিয়ান নিয়োগের আপডেট পাওয়া যাচ্ছে। স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে জানা গেছে যে প্রায় 10,000 শূন্যপদে এই নিয়োগটি করা হবে।

শেষ কবে গ্রুপ ডি ও গ্রুপ সি পদে নিয়োগ করা হয়েছিল?

আপনাদের জানিয়ে রাখি 2016 সালে শেষবার পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিসে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল কিন্তু 2018 সালে এই নিয়োগ প্রক্রিয়া শেষ হয়। তারপরে আর কোন গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগ হয়নি। রাজ্যের স্কুল গুলিতে 2013 সালে শেষবারের মতো লাইব্রেরিয়ান নিয়োগ করা হয়েছিল।  

শিক্ষাগত যোগ্যতা কী লাগে? 

  • গ্রুপ ডি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে অষ্টম শ্রেণী পাস। 
  • গ্রুপ সি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস।
  • লাইব্রেরিয়ান পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে লাইব্রেরী সাইন্স বিষয়ে গ্রাজুয়েশন পাস।

নোটিশ কবে প্রকাশিত হবে? 

সুত্র মারফৎ জানা গেছে যে, আগামী জুলাই মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল সার্ভিস কমিশন (WBSSC) গ্রুপ সি, গ্রুপ ডি এবং লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করবে।

স্কুল সার্ভিস কমিশন এর আঞ্চলিক কার্যালয়ের চেয়ারম্যান দেরকে একটি নোটিশ পাঠিয়ে শূন্যপদ জানতে চাওয়া হয়েছিল। আগামী 25 জুন তারিখের মধ্যে এসএসসির মেন কার্যালয়ে শূন্যপদের সঠিক সংখ্যা জানতে চাওয়া হয়েছে।

এই নিয়োগের অফিসিয়াল নোটিশ প্রকাশিত হলেই আমরা আমাদের আপডেট করে দেবো। 

kajkarmo.com এমন একটি ওয়েবসাইট যেখানে আমরা প্রতিটি তথ্য সঠিকভাবে যাচাই করি তারপর আপনাদের সামনে তুলে করি। তাই প্রতিদিন নতুন কোনো চাকরি ও কাজের আপডেট পেতে “kajkarmo.com” এ ভিজিট করতেই পারেন।