জানুয়ারির এই তারিখে হবে না ফুড SI পরীক্ষা

Food SI exam will not be held on this date of January

2019 সালের পর ফের 2023 সালে ফের অনুষ্ঠিত হতে চলেছে ফুড সাব ইন্সপেক্টরের পরীক্ষা। এর আগে পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, এই বছরে মোট 480 টি শূন্যপদ রয়েছে। তবে আবেদনের সংখ্যা ছাড়িয়েছে তেরো লক্ষের গন্ডি। মোট আবেদন জমা পড়েছে 13 লক্ষ 36 হাজার

এই পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া শেষ হয় 20 সেপ্টেম্বর তারিখে। তারপর কেটে গেছে দীর্ঘ তিন মাস। কিন্তু পরীক্ষা কবে নেওয়া হবে, সেই বিষয়টি নিয়ে ধোঁয়াশা রয়েছে। প্রথমে ধারণা করা হচ্ছিল, রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরে ফুড সাব ইন্সপেক্টর পদের জন্য যে নিয়োগ প্রক্রিয়াটির উদ্যোগ নিয়েছে সরকার, সেটি অনুষ্ঠিত হতে চলেছে সম্ভবত নতুন বছরের জানুয়ারি মাসে।

14 জানুয়ারি, 2024 তারিখে পরীক্ষা নেওয়া হতে পারে, এমনটাই ভাবা হচ্ছিল। তবে ওই তারিখে পরীক্ষা হলে প্রার্থীদের অ্যাডমিট কার্ড জানুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশ করা উচিত। এদিকে এখনও পর্যন্ত এ বিষয়ে পিএসসির কোনো নোটিশ নজরে আসেনি। এছাড়াও, পরীক্ষা নেওয়ার এক মাস আগে কমিশনের তরফ থেকে রাজ্যের স্কুলগুলিতে নোটিশ পাঠানো হয়। এখনও পর্যন্ত কোনো রকম নোটিশ পাঠানো হয়নি কমিশনের তরফ থেকে। তাই জানুয়ারি মাসে পরীক্ষা হয়ত নেওয়া হবে না।

জানুয়ারি মাসের শেষের দিকে পরীক্ষাটি নেওয়া হতে পারে। সেক্ষেত্রে এক সপ্তাহ আগে থেকে কমিশনের ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন প্রার্থীরা। তবে জানুয়ারিতে পরীক্ষা নেওয়া না হলে, ফেব্রুয়ারি মাসে রয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তাই ফেব্রুয়ারি মাসেও সম্ভবত এই পরীক্ষাটি নেওয়া সম্ভব হবে না। জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে পরীক্ষা না নেওয়া হলে স্বাভাবিকভাবেই হয়ত মার্চ মাসে পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, কেবলমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতাতেই ফুড এস আই পদের জন্য আবেদন করতে সক্ষম হয়েছিলেন ইচ্ছুক প্রার্থীরা। পরীক্ষা সংক্রান্ত সমস্ত রকম তথ্য কমিশনের তরফে তাদের নিজস্ব ওয়েবসাইটে দেওয়া হবে। সমস্ত আপডেটের জন্য কমিশনের ওয়েবসাইটে চোখ রাখুন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 রাজ্যে ২৩ টি জেলায় ১০০০ শূন্যপদে নতুন কর্মী নিয়োগের আপডেট

👉 স্টেনোগ্রাফার সহ বিভিন্ন পদে নিয়োগ, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ

👉 সেকশন অফিসার পদে নিয়োগ, ১২ জানুয়ারি অবধি আবেদন চলবে

👉 অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার পদে নিয়োগ, ২৭ হাজার টাকা মাসিক বেতন

👉 গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

Previous articleরূপশ্রী প্রকল্পে অ্যাকাউন্টেন্ট নিয়োগ, ১৫ হাজার টাকা মাসিক বেতন
Next articleটেটের OMR শীট বিক্রি হচ্ছে কেজি দরে? যা জানাল CBI

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here