রাজ্যে ২৩ টি জেলায় ১০০০ শূন্যপদে নতুন কর্মী নিয়োগের আপডেট

1000 Vacancies Recruitment Updates in 23 Districts of the State

এখন প্রায় প্রতি বছরই ম্যালেরিয়া এবং ডেঙ্গুর বাড় বাড়ন্তের ফলে জেরবার হতে হয় রাজ্য সরকারকে।তবে আগামী বছর এই ধরনের পরিস্থিতি এড়াতে এক বিশেষ পরিকল্পনা করতে চলেছে নবান্ন। এর জন্য তৈরি হচ্ছে ওয়ার্ড ভিত্তিক মাইক্রো প্ল্যানিং। এই পরিকল্পনার সঠিক রূপায়ণ করার জন্য পর্যাপ্ত লোকবলের ব্যবস্থা করতে উদ্যোগী হয়েছে সরকার। 

রাজ্যের বিভিন্ন পুরসভায় প্রায় এক হাজারঅনারারি হেলথ ওয়ার্কার’ তথা স্বাস্থ্যকর্মীর শূন্যপদ তৈরি করা হয়েছে। 2024 সালের লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শুরুর আগেই এই পদগুলি পূরণের নির্দেশ নৌনন হয়েছে। সূত্রের খবর, শুক্রবার পুরদপ্তরের অধীন স্টেট আর্বান ডেভেলপমেন্ট এজেন্সষোড়শ ষোড়শনষঐ(সুডা) পুরসভাগুলিকে চিঠি দিয়ে দ্রুত সমস্ত নিয়ম মেনে এই নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছে।

এই প্রশ্ন হল স্বাস্থ্যকর্মীদের নিয়োগ কেন গুরুত্বপূর্ণ? এই নিয়ে রাজ্যের এক আধিকারিক জানান, পুর-এলাকায় এই কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যের খোঁজখবর রাখেন। এলাকা ঘুরে সমীক্ষা চালান। সেই সমীক্ষা রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ করে প্রশাসন। এই স্বাস্থ্যকর্মীদের অভাব থাকলে তৃণমূল স্তরে স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট তৈরিতেও খামতি থেকে যাবে।

আবার মশাবাহিত রোগের প্রকোপ থেকে বাঁচতে সাধারণের মধ্যে সচেতনতা প্রচারের কাজেও এঁদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। তাই দ্রুত এই কর্মীদের নিয়োগ প্রয়োজন বলে মনে করছে দপ্তর। লোকসভা নির্বাচন ঘোষণা হয়ে গেলে নিয়োগ প্রক্রিয়া চালানো সম্ভব হবে না। আর যদি এপ্রিলে ভোট হয়, তাহলে এই শূন্যপদ পূরণ করতে বর্ষা এসে যাবে। 

দপ্তর সূত্রে জানা গিয়েছে, কোনও এলাকার জন্য একসাথে 200 টি বাড়ি বা এক হাজার মানুষের স্বাস্থ্যসংক্রান্ত রিপোর্ট সংগ্রহের জন্য একজন করে স্বাস্থ্যকর্মী নিযুক্ত করা হয়। মূলত বিবাহিত মহিলাদেরকে এই কাজে নিয়োগ করা হয়। ফলে কাজ পাওয়ার পরে এলাকা ছেড়ে যাওয়ার খুব একটা সম্ভাবনা থাকে না।  

নিয়ম মোতাবেক অধিকাংশ পুরসভাতেই শুন্যপদ রয়েছে। জানা গিয়েছে মহকুমা শাসকদের দ্বায়িত্বে এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে বলে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 সেকশন অফিসার পদে নিয়োগ, ১২ জানুয়ারি অবধি আবেদন চলবে

👉 অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার পদে নিয়োগ, ২৭ হাজার টাকা মাসিক বেতন

👉 গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 ৪৮৪ শূন্যপদে সেন্ট্রাল ব্যাঙ্কে নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

👉 রাজ্যে পৌরসভায় বিভিন্ন পদে চাকরি! নিয়োগ পদ্ধতি ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

Previous articleস্টেনোগ্রাফার সহ বিভিন্ন পদে নিয়োগ, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ
Next articleরূপশ্রী প্রকল্পে অ্যাকাউন্টেন্ট নিয়োগ, ১৫ হাজার টাকা মাসিক বেতন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here