রাজ্যে ৩১০০ নতুন চাকরি হবে, Infosys এর এই কাজ শুরু হলেই

There will be 3100 new jobs in the state once this work of Infosys starts

2023 সালের শুরুর দিকের কথা। দেশের অন্যতম বৃহৎ আইটি সংস্থা ইনফোসিস (Infosys) জানিয়েছিল, কলকাতায় তাদের একটি অফিস তৈরির কথা। প্রাথমিক ভাবে জানানো হয়েছিল 100 কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে এখানে।

রাজারহাটের মানি কাসাডোনায় 40,000 স্কোয়ার ফুটের অফিস অধিগ্রহণ করে ইনফোসিস। এর সাথেই নিউটাউন অ্যাকশন এরিয়া 3 এ চলছিল একটি নতুন ক্যাম্পাস নির্মাণের কাজ। এই ক্যাম্পাসের নির্মাণের কাজ প্রায় সম্পন্ন হয়ে গিয়েছে বলে দাবি করা হচ্ছে।

মার্চ মাসের মধ্যেই ক্যাম্পাসটি উদ্বোধন হয়ে গেলে কলকাতা হয়ে উঠতে পারে আইটি কোম্পানিটির বড় একটি বেস। এ রাজ্য থেকে বহু ছেলে- মেয়ে অন্য রাজ্যে গিয়ে ইনফোসিসে কর্মরত রয়েছেন

ইনফোসিস কলকাতায় ক্যাম্পাস চালু করলে তাঁদের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে। যদিও কোম্পানির তরফে এখনও এ বিষয়ে মুখ খোলা হয়নি।

ইনফোসিসের কলকাতায় আসার পরিকল্পনা প্রসঙ্গে গত 2018 সালের অগাস্ট মাসে আইটি কোম্পানির তরফে জানানো হয়েছিল, তারা কলকাতায় একটি সফ্টওয়ার ডেভলপমেন্ট সেন্টার তৈরি করতে চায়।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই সফ্টওয়ার ডেভেলপমেন্ট সেন্টারের শিলান্যাস করেছিলেন। এর জন্য নিউ টাউনে 50 একরের জমিও কেনে কোম্পানিটি। পরিকল্পনা ছিল 2019 সালের মধ্যেই তাঁরা প্রথম পর্যায়ের কাজ সম্পন্ন করার। কিন্তু কোভিডের ফলে বিনিয়োগ করা আর সম্ভব হয়নি। শেষমেশ বাধ্য হয়েই থেমে যায় পরিকল্পনা।

গত বছরের মার্চ মাসে রাজ্য সরকারের এক আধিকারিক জানান, ‘শহরে ইনফোসিসের ক্যাম্পাস তৈরির কাজ প্রায় শেষ। মূলত কোভিডের সময় ওয়ার্ক ফর্ম হোম চালু হয় ও অর্থনৈতিক অনিশ্চয়তার কারণে কোম্পানিগুলি বড় বিনিয়োগ করতেও রাজি ছিল না। সেই কারণেই কাজ শেষ করতে দেরি হল।’

তবে একথা সত্যি যে, এই ক্যাম্পাসিংয়ের কাজ শেষ হলে একদিকে যেমন ইনফোসিসে কর্মরত রাজ্যের যুবক- যুবতীরা নিজেদের রাজ্যে ফিরে চাকরি করতে পারবেন।

তেমনই রাজ্য সরকারের জন্যও এতগুলো চাকরির ব্যবস্থা করার বিষয়টি একটি বড় সফলতা হিসেবে বিবেচিত হবে। ধারণা করা হচ্ছে , পুরোপুরি কাজ শুরু হলে অন্তত 3100 জনের কর্মসংস্থানের সম্ভাবনা রয়েছে এখানে

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 ১৫০০ শূন্যপদে রাজ্যের সরকারি স্কুলে শিক্ষক নিয়োগ, WBPSC এর উপরে থাকবে এই দায়িত্ব

👉 রাজ্যের পঞ্চায়েতে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট নিয়োগ, এইভাবে আগে থেকে রেজিষ্ট্রেশন করে রাখুন

👉 কলকাতা পুলিশে DEO পদে নিয়োগ, মাসিক বেতন ১৬ হাজার টাকা

👉 রাজ্যে সমবায় ব্যাঙ্কে ক্লার্কের চাকরি, ১০ এপ্রিল পর্যন্ত আবেদন চলবে

👉 ৪১৮৭ শূন্যপদে সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি, মাসিক বেতন ৩৫ হাজার ৪০০ টাকা

Previous article১৫০০ শূন্যপদে রাজ্যের সরকারি স্কুলে শিক্ষক নিয়োগ, WBPSC এর উপরে থাকবে এই দায়িত্ব
Next articleWB Panchayat Recruitment 2024: পঞ্চায়েত নিয়োগের রেজিস্ট্রেশন শুরু! কী কী পদ রয়েছে লিস্ট দেখুন, তারপর রেজিস্টার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here