পঞ্চায়েতে ৬৬৫২ শূন্যপদে দ্রুত নিয়োগ! কোন জেলায় কত শূন্যপদ? দেখুন পরিসংখ্যান

6652 vacancies in Panchayat fast recruitment! How many vacancies in which district? See statistics

সম্ভবত মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহেই হতে চলেছে লোকসভা নির্বাচন। তার আগেই বড় সিদ্ধান্ত নেওয়া হল রাজ্যের তরফে। ফেব্রুয়ারি মাসেই নবান্নের তরফে জানানো হয়েছিল, বঙ্গের ত্রিস্তর পঞ্চায়েতে প্রচুর কর্মী নিয়োগ করা হবে।

এবার পঞ্চায়েত দফতরের তরফে সেই বিষয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হল। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছ, গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ, পঞ্চায়েতের এই তিনটি স্তর মিলিয়ে মোট 6 হাজার 652 জন কর্মী নিয়োগ করা হবে।

এছাড়াও, শিলিগুড়ি মহকুমা পরিষদের অধীনেও কর্মী নিয়োগ করা হবে। গত মাসের 11 তারিখ মন্ত্রিসভার বৈঠকে পঞ্চায়েতের ত্রিস্তরে সাড়ে ছয় হাজারেরও বেশি কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

সেই ঘোষণার রেশ ধরেই অবশেষে বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। দীর্ঘদিন ধরেই পঞ্চায়েতে একাধিক পদ খালি পড়ে থাকার কারণে বহু ক্ষেত্রেই সরকারি কাজ সম্পাদনে অসুবিধার সৃষ্টি হচ্ছে। যদিও, এবার রাজ্যের তরফে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করায় প্রক্রিয়া দ্রুত নিয়োগ সম্পন্ন হবে বলেই মনে করা হচ্ছে।

পঞ্চায়েতে জেলা ভিত্তিক নিয়োগ তালিকা প্রকাশ করা হয়েছে। দেখা গিয়েছে, বাঁকুড়া জেলাতে শূন্যপদের সংখ্যা সর্বাধিক। এখানে 607 টি শূন্যপদ রয়েছে। এরপরই রয়েছে, হুগলিজেলা। এখানে 601 টি শূন্যপদ রয়েছে। এছাড়াও, দক্ষিণ 24 পরগনাতে 516 টি, উত্তর 24 পরগনাতে 566 টি, পুরুলিয়াতে 398 টি শূন্যপদ রয়েছে।

মন্ত্রীসভার বৈঠকে দমকল বিভাগের ফায়ার অপারেটর পদেও 1 হাজার কর্মী নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সরকারি সূত্রের খবর, খুব তাড়াতাড়িই ওই জন্যও বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

পাশাপাশি, 100 দিনের শ্রমিকদের বকেয়া টাকা খুব তাড়াতাড়িই অ্যাকাউন্টে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত স্তরে নানান ধরনের শূন্যপদ রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, ক্লার্ক, ইঞ্জিনিয়ার, ডেটা এন্ট্রি অপারেটর ইত্যাদি।

নিয়োগের উদ্যোগ নেওয়ার ফলে, একদিকে যেমন বহু বেকার যুবক যুবতীর কর্মসংস্থান হবে, অন্যদিকে ঠিক তেমনই ত্রিস্তর পঞ্চায়েতের সরকারি কাজগুলি সম্পাদনেও অনেকটাই সুবিধা হবে। এছাড়াও, লোকসভা ভোটের আগে বড়ো সংখ্যক নিয়োগ প্রক্রিয়া চালু করার জন্য তৃণমূল সরকারের পক্ষে মানুষের সমর্থনও মিলবে বলেই ধারণা করা হচ্ছে।

অফিসিয়াল নোটিশ: Download

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 রাজ্যে ভূমি সংস্কার দপ্তরে ক্লার্কের চাকরি, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

👉 ৭২১৬ শূন্যপদে রাজ্যের পঞ্চায়েতে নিয়োগ! মার্চ মাসেই বিজ্ঞপ্তি?

👉 অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো, উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা

👉 ৩০০০ শূন্যপদে সেন্ট্রাল ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিস নিয়োগ! শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 WBPSC গ্রুপ-সি ও গ্রুপ-ডি নিয়োগ নিয়ে হাইকোর্টে মামলার আপডেট

Previous article৩৭৩৪ শূন্যপদে কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগ, ২২ হাজার ৭০০ টাকা মাসিক বেতন
Next articleসয়েল টেস্টিং অ্যাসিস্ট্যান্ট পদে চাকরির বিজ্ঞপ্তি! শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here