ভোটের পরেই প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিং, ঠিক যা জানালেন পর্ষদ সভাপতি

Counseling for recruitment of primary teachers after the vote, exactly what the board president said

বহু টালবাহানার পর আসতে আসতে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়াতে সাময়িক গতি এসেছে। দেশের সর্বোচ্চ আদালত, সুপ্রিম কোর্টের নির্দেশে শুক্রবার থেকেই ইন্টারভিউ শুরু করা হয়েছে 2 হাজার 926 জন প্রার্থীর। এই প্রার্থীরা, আগেই টেট পরীক্ষা পাশ করলেও, 2020 – 2022 শিক্ষাবর্ষে ডিএলএড উত্তীর্ণ হয়েছেন।

সুপ্রিম কোর্টের দেওয়া রায়ের ভিত্তিতে, বর্তমানে তাঁদের ইন্টারভিউ নিচ্ছে পর্ষদপ্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন, প্রতিদিন 500 জন করে প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হবে।

সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী জেলা ভিত্তিক যেমন নিয়োগ চলছে, ঠিক একই ভাবে, রাজ্য কোটাতেও 1100 জনের বেশি প্রার্থীর কাউন্সেলিং পর্ব সদ্য শেষ করল পর্ষদ। এই প্রার্থীরা তাঁদের নির্দিষ্ট জেলার জন্য আবেদন করলেও সেই সব জেলাতে শূন্যপদ শেষ হয়ে গিয়েছিল। এরপরই পর্ষদের তরফ থেকে, ওই প্রার্থীদের কেন্দ্রীয়ভাবে তাঁদের কাউন্সেলিং করিয়ে নিকটবর্তী জেলা বেছে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

চলতি সপ্তাহেই প্রথম ধাপে 976 জন এবং 146 জনকে পর্ষদের তরফে কাউন্সেলিং এবং জয়েনিং লেটার দেওয়া হয়েছে। এই বিষয়ে পর্ষদ সভাপতি বলেন, ‘এঁরাও স্কুলে যোগ দিচ্ছেন। তবে পরবর্তী ধাপের কাউন্সেলিং ভোটের পরেই হবে।কাউন্সেলিংয়ে অনুপস্থিত থাকা, কাজে যোগ না দেওয়া প্রার্থীদের জন্য যে শূন্যপদ তৈরি হবে, সেগুলিও ওই কাউন্সেলিংয়ে যুক্ত হবে।’

প্রসঙ্গত, স্কুলে চাকরির ক্ষেত্রে বিবাহিতা মহিলাদের সংখ্যা বেশ উল্লেখযোগ্য। তাঁদের নিজের জেলায় অগ্রাধিকার দেওয়ার কথা থাকলেও অধিকাংশ সময়েই শূন্যপদের অভাবে তা সম্ভব হয় না। এই রকম পরিস্থিতিতে, ফের সাধারণ বদলি এবং আপস বদলি প্রক্রিয়া চালু করা হোক, এমনটাই আবেদন করছেন রাজ্যের শিক্ষক মহল।

অন্যদিকে, 2014 এবং 2017 সালের টেট পরীক্ষার নিয়োগ প্রক্রিয়া চলছে বর্তমানে। তবে, 2022 সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ কবে শুরু করবে পর্ষদ, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।


বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 ১০,২৫৫ শূন্যপদে WBP-তে নতুন কনস্টেবল নিয়োগ, মাধ্যমিক পাশেই চাকরি

👉 ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে চাকরির বিজ্ঞপ্তি জারি হলো, শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ

👉 ভারত ইলেকট্রনিক্স সংস্থায় নিয়োগের বিজ্ঞপ্তি, ৩০ হাজার টাকা মাসিক বেতন

👉 দামোদর ভ্যালি কর্পোরেশনে চাকরির বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ

👉 ফুড SI পরীক্ষা হবে ৬ দফায়! শূন্যপদ আছে ৪৮০ টি, আবেদন পড়েছে কত জানেন কি?

Previous article৩১৪ শূন্যপদে SAIL এ নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ
Next articleWBPSC এর মাধ্যমে নতুন চাকরির বিজ্ঞপ্তি, ৩৫ হাজার ৮০০ টাকা মাসিক বেতন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here