ফুড SI পরীক্ষায় দুর্নীতি, আবার কী নেওয়া হবে পরীক্ষা?

Corruption in food SI exam, what will be taken again?

রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন দ্বারা ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার আয়োজন করা হয়েছিল গত 16 এবং 17 মার্চ। এই বছর প্রায় 13 লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষার জন্য আবেদন জানিয়েছিল। ফলে, 6টি শিফটের মাধ্যমে মোট 2 দিন ধরে এই পরীক্ষাটি নেওয়ার আয়োজন করেছিল কমিশন।

এমনকি, পরীক্ষা চলাকালীন যাতে কোনরকম বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নানারকম সুরক্ষা অবলম্বন করা হয়েছিল। শুধু তাই নয়, পরীক্ষাটি যেহেতু বিভিন্ন শিফটের মাধ্যমে আয়োজিত হয়েছিল তাই প্রশ্নপত্র বাড়ি নিয়ে আসার জন্যও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

তবে, এত রকম সুরক্ষা পদ্ধতি অবলম্বন করার পরেও প্রশ্নপত্র লিক হওয়া রোধ করতে অক্ষম হল কমিশন। বিভিন্ন পরীক্ষার্থীরা অভিযোগ এনেছে যে, পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্নপত্র বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়।

শুধু প্রশ্নপত্র নয়, এর সাথে সাথে প্রশ্নপত্রের সমস্ত উত্তরও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার জন্য স্বাভাবিকভাবেই এই বিষয়টি নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোপ দেখা দিয়েছে। ভাইরাল হওয়া প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়া পোস্ট করে অনেক পরীক্ষার্থী সরাসরি পরীক্ষা বাতিলের দাবি তুলেছেন।

তাদের দাবি অনুযায়ী অবিলম্বে পরীক্ষা বাতিল করে সম্পন্ন অনলাইন পদ্ধতিতে স্বচ্ছ হবে এই পরীক্ষাটি আয়োজন করতে হবে। কিন্তু এই বিষয়টি নিয়ে, কমিশনের তরফ থেকে এখনো কোনো রকম উত্তর পাওয়া যায়নি। এর ফলে অসন্তোষ বাড়ছে পরীক্ষার্থীদের মধ্যে।

গত মঙ্গলবারবুধবার রাজ্য পাবলিক সার্ভিস কমিশন দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে পরীক্ষার্থীদের একাংশ। তাদের নির্দিষ্ট দাবিগুলিকে সামনে রেখে পাবলিক সার্ভিস কমিশনের বিরুদ্ধে আন্দোলন করেছে পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীদের অভিযোগ অনুযায়ী প্রশ্নপত্র ভাইরাল ঘটনা যদি সত্যি হয় তাহলে পরীক্ষার্থীদের দাবি অনুযায়ী সংশ্লিষ্ট পরীক্ষা বাতিল করে স্বচ্ছ ভাবে নতুন পরীক্ষার আয়োজন দাবি যথাযথ বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহল। এদিকে কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে, একটি বৈঠক করা হবে ফুড এস আই পরীক্ষা সংক্রান্ত। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হবে পরীক্ষা দ্বিতীয়বার হবে কি না।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 NCB তে সাব ইন্সপেক্টর পদে চাকরি! মোট শূন্যপদ ও নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 WBPSC Food SI Question Paper 2024 | ফুড সাব ইন্সপেক্টর প্রশ্নপত্র ২০২৪ পিডিএফ

👉 রাজ্যের কলেজ সার্ভিস কমিশনে লাইব্রেরিয়ান নিয়োগ, ২০ এপ্রিল অবধি আবেদন চলবে

👉 ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে এক্সিকিউটিভ নিয়োগ, ৩০ হাজার টাকা মাসিক বেতন

👉 আপার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ! মাসিক বেতন ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 WBP পুলিশে ১৬,৮৩৪ শূন্যপদের ফর্ম ফিলাপ! সবার জন্য নতুন নোটিশ প্রকাশিত হলো

Previous articleআধার দপ্তরে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি, ৪৭ হাজার ৬০০ টাকা মাসিক বেতন
Next articleANM, GNM পরীক্ষার ফর্ম ফিলাপ শুরু হলো! যোগ্যতা কী লাগবে, লাস্ট ডেট কবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here