প্রাইমারি নিয়োগে রাজ্য স্তরে কাউন্সিলিংয়ের নোটিশ জারি করল পর্ষদ

The board has issued a notification for the state level counseling for primary recruitment

খুশির হাওয়া টেট উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে। ইতিমধ্যেই জেলাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া শেষ করে ফেলেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। নিয়োগ পাওয়া অধিকাংশ প্রার্থীরাই ইতিমধ্যে কাজে যোগ দিয়েছেন। নব নিযুক্ত শিক্ষকরা গত বুধবার স্কুলের সরস্বতী পুজোতেও অংশ নিয়েছেন। দীর্ঘ সময় লড়াইয়ের পর অবশেষে চাকরিতে যোগদান করতে পেরে তাঁরা সকলেই খুব খুশি।

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, মোট 9,533 টি পদে শিক্ষক নিয়োগ হতে চলেছে প্রাথমিকে। তবে এখনও পর্যন্ত নিজের জেলায় নিয়োগ না-হওয়া পদগুলিতে এবার রাজ্য স্তরের কাউন্সেলিং করা হবে।

কাউন্সেলিং নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে গত 16 ফেব্রুয়ারি একটি নোটিশ জারি করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, আগামী 21 থেকে 24 ফেব্রুয়ারি পর্যন্ত এই রাজ্য স্তরের কাউন্সেলিং প্রক্রিয়া চলবে। জেলা স্তরে কয়েক হাজার চাকরি প্রার্থীর কাউন্সেলিং সম্পন্ন হয়েছে এবং তারা কাজেও যোগদান করেছেন। এবার, বাকি থাকা পদগুলিতে রাজ্য স্তরে কাউন্সেলিং এর পর সংশ্লিষ্ট স্কুলগুলিতে শূন্য পদের ভিত্তিতে বাকি থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে।

নোটিশে জানানো হয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে, অর্থাৎ, সল্টলেকের আচার্য প্রফুল্লচন্দ্র ভবনে কাউন্সেলিং প্রক্রিয়া চলবে। যারা রাজ্য স্তরের কাউন্সেলিং প্রক্রিয়ার জন্য মনোনীত হয়েছেন, তাদের পর্ষদের অফিসে গিয়ে ইন্টারভিউ দিয়ে আসতে হবে। সাথে করে প্রার্থীদের নিয়ে যেতে হবে অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের তালিকাতে সব মিলিয়ে মোট 13,334 জন প্রার্থী মেধা তালিকা এবং ওয়েটিং লিস্ট মিলিয়ে রয়েছেন। এদের মধ্যে প্রায় ন’হাজার প্রার্থীর প্রথম দফার কাউন্সেলিংয়ে স্কুলে নিয়োগ পেয়ে গিয়েছেন।

কিন্তু, আইনি গেরোর ফলে এতদিন তাঁদের নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছিল না। এই আইনি জটিলতার কারণেই দ্বিতীয় দফায় বাকি চার হাজারের বেশি প্রার্থীর কাউন্সেলিংও স্থগিত রেখেছে কমিশন।

প্রথম দফার প্রার্থীরা নিয়োগ পেয়ে গেলে বাকিদের জন্যও দরজা খুলে যাবে। শূন্যপদের চেয়ে প্রার্থী সংখ্যা কম হওয়ায় তালিকাতে থাকা অধিকাংশ প্রার্থীরই চাকরি পেয়ে যাওয়ার কথা। যদিও বিষয় এবং ভাষাগত কারণের জন্য কিছু প্রার্থী বাদ পড়তে পারেন।


বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 রাজ্যে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরে চাকরি, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

👉 রাজ্যের ২০২ টি থানায় নতুন শূন্যপদ তৈরি, দ্রুত করা হবে এই নিয়োগ

👉 উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যের গ্রাম পঞ্চায়েতে চাকরি, মাসিক বেতন ১৬ হাজার টাকা

👉 ৬০৬ শূন্যপদে ইউনিয়ন ব্যাঙ্কে নিয়োগের বিজ্ঞপ্তি, ২৩ ফেব্রুয়ারি অবধি আবেদন চলবে

👉 কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA বাড়তে চলেছে, কতটা বাড়বে জানুন

Previous articleরাজ্যে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরে চাকরি, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ
Next article২০১৬-এর উচ্চ প্রাথমিক নিয়োগ কবে? কী ইঙ্গিত দিল হাইকোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here