Primary TET Result 2024: প্রাইমারি টেটের ফল প্রকাশ কবে? কী জানালো পর্যদ?

When is the result of the primary TET published? What did the police say?

গত বছরের ডিসেম্বর মাসে প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য টেট নেয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। পরীক্ষার তিন মাসের মাথাতেই এবার ফল প্রকাশের প্রস্তুতি শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদ সূত্রে খবর ভোটের আগেই টেটের ফল প্রকাশ করতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আপাতত সেই লক্ষ্য নিয়েই এগোচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ

প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর আগামী সপ্তাহেই প্রাথমিকের টেটের মডেল উত্তরপত্র আপলোড করা হতে পারে। এর পরেই সেই মডেল উত্তরপত্র বিষয়ে পরীক্ষার্থীরা মতামত জানাতে পারবে পর্ষদে। ফল প্রকাশের পরের 7 দিন ধরে এই মতামত নেওয়া হতে পারে বলে পর্ষদ সূত্রে খবর

2023 এর ডিসেম্বরে টেট নিয়ে পরীক্ষার্থী দের মতামত নেওয়ার পর পর্ষদের তরফে টেটের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। গত বছর প্রাথমিকের টেট দিয়েছে প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। পরীক্ষার্থীর সংখ্যা অবশ্য গতবারের তুলনায় অনেকটাই কম ছিল।

এদিকে, গতবার ফেব্রুয়ারি মাসের শুরুতেই টেটের ফল প্রকাশ করতে সক্ষম হয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাহলে, গতবারের তুলনায় এই বছর কেন ফল প্রকাশে দেরি হচ্ছে? এই বিষয়ে পর্ষদের আধিকারিকদের বক্তব্য, আদালতের নির্দেশে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নিতে হয়েছে।

এরই সাথে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়া নিয়ে পর্ষদের ব্যস্ততা ছিল। সমস্ত কিছু মিলিয়েই ফল প্রকাশে দেরি হচ্ছে পর্ষদের। তবে অবশ্য ফল প্রকাশের বিষয়ে পর্ষদ সভাপতি গৌতম পালের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে আদালতের নির্দেশ অনুয়ায়ী প্রাথমিক শিক্ষা পর্ষদ নিয়োগের মেধাতালিকা প্রকাশ করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা পর্ষদ দাবি করছে, লোকসভা ভোটের বিজ্ঞপ্তি জারি হলেও তার প্রভাব টেটের ফল প্রকাশের উপর পড়বে না। এই প্রসঙ্গে পর্ষদের আধিকারিকদের যুক্তি, যেহেতু পরীক্ষা অনেক আগেই নেওয়া হয়েছে ও এই প্রক্রিয়া চলছে তাতে কোনও অসুবিধা হবে না এই পরীক্ষার ফল প্রকাশে।

ধারণা করা হচ্ছে, মার্চ মাসের চতুর্থ সপ্তাহের মধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে টেটের ফল প্রকাশ করে দেওয়া হতে পারে। তবে ফল প্রকাশ করা হলেও, উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ কবে হবে, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। 2022 সালের টেট পাশ করা পরীক্ষার্থী দের এখনও নিয়োগ করতে সক্ষম হয়নি পর্ষদ।


বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 গ্রাম পঞ্চায়েত নিয়োগ ২০২৪! শিক্ষাগত যোগ্যতা ও সিলেবাস সম্পর্কে জানুন

👉 WBP 2024 কনস্টেবল নিয়োগের শূন্যপদ বাড়ানো হল, নতুন শূন্যপদ কত হলো?

👉 রাজ্যে বিদ্যুৎ দপ্তরে চাকরির বিজ্ঞপ্তি জারি হলো, ২৭ মার্চ অবধি আবেদন চলবে

👉 HAL এ সিকিউরিটি গার্ড সহ বিভিন্ন পদে নিয়োগ! মোট শূন্যপদ ও নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 WBPSC এর মাধ্যমে নতুন চাকরির বিজ্ঞপ্তি, ৩৫ হাজার ৮০০ টাকা মাসিক বেতন

Previous articleডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর সহ বিভিন্ন পদে নিয়োগ, ২২ মার্চ পর্যন্ত আবেদন চলবে
Next articleউচ্চ মাধ্যমিকে চালু হল সেমিস্টার সিস্টেম, পরীক্ষা হবে এই নিয়মে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here