অবশেষে ফুড SI পরীক্ষার তারিখ প্রকাশিত হলো, কবে কবে পরীক্ষা দেখুন

Finally Food SI Exam Date Released

প্রতীক্ষার অবসান। অবশেষে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশ করা হল ফুড এস আই পরীক্ষার তারিখ। এই সংক্রান্ত একটি নোটিশ নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে কমিশন।

সেপ্টেম্বর মাসে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর থেকে দীর্ঘ 3 মাস সময় পেরিয়ে গেছে। এমতাবস্থায়, অবশেষে পরীক্ষার তারিখ নিয়ে শেষমেশ আপডেট দিল কমিশন। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিশে জানানো হয়েছে আগামী মার্চ মাসের 16 এবং 17 তারিখের সম্ভাব্য ফুড এস আই এর পরীক্ষাটি অনুষ্ঠিত হতে পারে। অনুমান করা যাচ্ছে, মার্চ মাসের প্রথম সপ্তাহ নাগাদ কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন প্রার্থীরা।

ফুড সাব-ইন্সপেক্টর পদটি রাজ্য সরকারের খাদ্য দফতরের অন্তর্ভুক্ত একটি গ্রুপ সি লেভেলের পদ। একটি নিয়োগের লিখিত পরীক্ষায় মোট 100 টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। পরীক্ষার সময়সীমা হবে 2 ঘণ্টা। এই পরীক্ষাটি একটি অনলাইন বেসড পরীক্ষা। মাল্টিপল চয়েজ প্রশ্ন থাকবে এখানে।

এই বছরে মোট 480 টি শূন্যপদ রয়েছে ফুড এস আই পদে। তবে আবেদনের সংখ্যা ছাড়িয়ে ছেল তেরো লক্ষের গন্ডি। মোট আবেদন জমা পড়েছে 13 লক্ষ 36 হাজার। আবেদনকারীর সংখ্যা অনেক বেশি হওয়ার কারণেই মূলত 16 এবং 17 মার্চ, এই দুই দিনে পরীক্ষা নেওয়া নেওয়া হবে বলে জানানো হয়েছে নোটিশে। রাজ্যের স্কুলগুলোতে এই পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, কেবলমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতাতেই ফুড এস আই পদের জন্য আবেদন করতে সক্ষম হয়েছিলেন রাজ্যের ইচ্ছুক প্রার্থীরা। পরীক্ষা সংক্রান্ত সমস্ত রকম তথ্য কমিশনের তরফে তাদের নিজস্ব ওয়েবসাইটে দেওয়া হবে। সমস্ত আপডেটের জন্য কমিশনের ওয়েবসাইটে চোখ রাখুন। এছাড়াও আমাদের ওয়েবসাইটে সমস্ত ধরণের তথ্য তুলে ধরা হবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

গুরুত্বপূর্ণ লিংকগুলি (Important Links)

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

অফিসিয়াল নোটিশ: Download

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 টেটের OMR শীট বিক্রি হচ্ছে কেজি দরে? যা জানাল CBI

👉 জানুয়ারির এই তারিখে হবে না ফুড SI পরীক্ষা

👉 রূপশ্রী প্রকল্পে অ্যাকাউন্টেন্ট নিয়োগ, ১৫ হাজার টাকা মাসিক বেতন

👉 রাজ্যে ২৩ টি জেলায় ১০০০ শূন্যপদে নতুন কর্মী নিয়োগের আপডেট

👉 স্টেনোগ্রাফার সহ বিভিন্ন পদে নিয়োগ, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ

Previous articleঅগ্নিবীর বায়ু পদে নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ
Next articleইন্টেলিজেন্স ব্যুরোতে গ্রুপ-সি চাকরি, ১৬ জানুয়ারি পর্যন্ত আবেদন চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here