ডাক্তারের লেখা প্রেসক্রিপশন পড়ে দেবে গুগল! তাড়াতাড়ি মিটতে চলেছে এই সমস্যা

1/7: ডাক্তার দেখানোর পর প্রেসক্রিপশন নিয়ে নাকানিচোবানি খাননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আজও এই দেশে বেশিরভাগ চিকিৎসক ছাপানো লেটারহেডের উপর হাতে প্রেসক্রিপশন লেখেন। সেখানে যেমন অসুখের কথা লেখা থাকে তেমনই রোগ নিরাময়ের জন্য কী কী ওষুধ খেতে হবে তাও লেখা থাকে। আর ওষুধের নাম নিয়েই সবচেয়ে বেশি বিপদে পড়তে হয় রোগীদের। 

2/7: চিকিৎসক ওষুধের কী নাম লিখেছেন সেটা বেশিরভাগ সময়‌ই সাধারণ মানুষের পক্ষে বোঝা প্রায় দুঃসাধ্য হয়ে ওঠে। বহু পড়াশোনা করে চিকিৎসক হতে হয়। কিন্তু সেই তাঁদের হাতের লেখা কেন এমন তা নিয়ে প্রশ্ন আজকের নয়। বহুদিন ধরেই এই সমস্যা চলে আসছে। উল্টে কোন‌ও চিকিৎসকের হাতে লেখা ভালো দেখলে মানুষ অবাক হয়ে যায়। এই নিয়ে নানান মজার মজার জোক‌ও প্রচলিত আছে।

Google will read the prescription written by the doctor

3/7: মোদ্দা কথা হল ডাক্তারদের হাতের লেখা প্রেসক্রিপশন উদ্ধার করতে নাকানিচোবানি অবস্থা আজও অব্যাহত। তবে সেই সমস্যা বোধহয় এবার মিটতে চলেছে। আর তা হতে চলেছে গুগল (Google) এর হাত ধরে।

4/7: বিশ্বজুড়ে রোগীদের প্রেসক্রিপশন বোঝার সমস্যার সমাধান করতে গুগল নতুন একটি অ্যাপ বা প্ল্যাটফর্ম আনতে চলেছে। যেখানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) যত খারাপ হাতের লেখার প্রেসক্রিপশনই হোক না কেন তা ঠিক পড়ে আপনাকে ওষুধের নাম জানিয়ে দিতে পারবে।

5/7: আপনাকে ওই প্রেসক্রিপশনের ছবি তুলে শুধু ওই অ্যাপে আপলোড করতে হবে। তাহলেই মুহূর্তের মধ্যে কাজ হয়ে যাবে বলে গুগলের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়েছে। সূত্রের খবর খুব দ্রুতই এই নতুন অ্যাপ বা সার্চ ইঞ্জিন নিয়ে হাজির হবে গুগল

6/7: এই মার্কিন টেক জায়ান্ট বরাবরই মানুষের জন্য একাধিক ফিচার্স নিয়ে হাজির হয়। যা গোটা দুনিয়ার ভোল অনেকটাই বদলে দেয়। তবে এই প্রেসক্রিপশন পড়া ফিচারটা বেশ ইন্টারেস্টিং হতে চলেছে আমজনতার জন্য। এদিকে শুধু ডাক্তারদের হাতে লেখা উদ্ধার নয়, গুগল আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচার্স নিয়ে আসার কথা জানিয়েছে।

7/7: এর ফলে আপনি আপনার যাবতীয় গুরুত্বপূর্ণ নথিপত্রের ডিজিটাল কপি সুরক্ষিতভাবে গুগলের লকারে রেখে দিতে পারবেন, যার নাম ডিজি-লকার (Digi Locker) বা আপনার ডিজিটাল ডেটা, যা গোপনীয় এবং সুরক্ষিতভাবে রাখা দরকার সেটাও ডিজি-লকারে রাখতে পারবেন। এই ফিচারগুলো খুব দ্রুত একইসঙ্গে গুগল নিয়ে আসবে বলে জানিয়েছে। তবে এই বৈশিষ্ট্যগুলো ব্যবহার করতে গেলে আপনাকে কোন‌ও অর্থ ব্যয় করতে হবে কিনা তা এখনও জানা যায়নি। সবমিলিয়ে নতুন বছরের শুরুতেই গুগলের পক্ষ থেকে একগুচ্ছ উপহার আসতে চলেছে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো গুরুত্বপূর্ন আপডেট- Click Here