১১ তারিখ টেট পরীক্ষার দিন যাতায়াত ব্যবস্থা কেমন থাকবে? নবান্নে হলো জরুরী বৈঠক

1/7: রাস্তাঘাটে যানজট রোজের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। শীত পড়ে যাওয়ায় সকালের দিকে দৃশ্যমানতা কম থাকায় তা আরও বেড়েছে। এর মধ্যে পথ দুর্ঘটনার জেরে খাস কলকাতায় যখন তখন রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। বৃহস্পতিবারই এমন ঘটনা ঘটেছে বাইপাসের উপর চিংড়িঘাটার কাছে। এদিকে রবিবার টেট পরীক্ষা। সকাল ১০ টার মধ্যে সব পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে ঢুকে যেতে হবে। ফলে রবিবার কলকাতা সহ গোটা রাজ্যের রাস্তাঘাট যানজটমুক্ত রাখতে উঠে পড়ে লেগেছে পরিবহন দফতর। 

2/7: পথঘাট শুধু যানজটমুক্ত নয়। রবিবার টেট পরীক্ষা উপলক্ষে রাস্তাঘাটে যাতে পর্যাপ্ত সংখ্যক বাস, মিনিবাস, ট্যাক্সি, অটো থাকে তা নিশ্চিত করতে বৃহস্পতিবার নবান্নে হয়ে গেল এক উচ্চপর্যায়ের বৈঠক

How will the transport system be on the day of TET exam on 11 Dec

3/7: পরিবহন দফতরের পক্ষ থেকে ডাকা ওই বৈঠকে বাস, মিনিবাস, ট্যাক্সি, অটো সংগঠনগুলির প্রধানদের পাশাপাশি বিভিন্ন জেলার প্রশাসনিক কর্তারাও উপস্থিত ছিলেন। বৈঠকে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে, যাবতীয় বিবাদ-অসুবিধে ভুলে রবিবার সকাল থেকেই যেন রাস্তাঘাটে সমস্ত গাড়ি নেমে পড়ে।

4/7: এবার ঘটনা হল, রাস্তায় শুধু গাড়ি থাকলেই তো হবে না। বরং অতিরিক্ত গাড়ি থাকার কারণেও অনেক সময় যানজট হতে পারে। তাছাড়া সকলেই গণপরিবহনে যাবেন এমন নয়। বরং বহু পরীক্ষার্থী ব্যক্তিগত গাড়িতে করেও পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর চেষ্টা করবেন। তাই বৃহস্পতিবার নবান্নে আয়োজিত টেট কেন্দ্রীক বৈঠকে সুশৃঙ্খলভাবে গাড়ি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। যাতে কোনরকম ঝামেলা বা যানজট কিছুই না ঘটে।

5/7: নবান্নের বৈঠকে টেট উপলক্ষে পরিবহনকর্তাদের সমন্বয়ে রেখে গাড়ি চালানো নির্দেশ দেওয়া হয়েছে। অর্থাৎ যে যার নিজের ইচ্ছে মতো নয়, বরং রেল স্টেশনের সঙ্গে পরীক্ষা কেন্দ্রের সমন্বয়কারী অটো, ট্যাক্সি, বাসের যোগাযোগ ঠিক রাখতে বলা হয়েছে। জেলাগুলোয় যেখানে ট্রেন চলে না সেখানে নির্দিষ্ট সময় অন্তর বাসের বন্দোবস্ত রাখার উপর জোড় দিতে বলা হয়েছে। 

6/7: এমনিতেও জেলার পরীক্ষার্থীদের পরিবহন ব্যবস্থা নিয়ে নবান্নের চিন্তা সবচেয়ে বেশি। কারণ কলকাতা ও সংলগ্ন শহরতলীতে ট্রেন ছাড়াও বাকি গণপরিবহন ব্যবস্থা যথেষ্ট মজবুত। কিন্তু জেলাগুলিতে মূলত বাস ও ট্রেকারের উপরে নির্ভর করতে হয়। ফলে পরীক্ষার দিন সকালে যাতে যানবাহনের অভাব না ঘটে সে বিষয়টি নিশ্চিত করতে চেয়েছেন নবান্ন। 

7/7: সেই সঙ্গে কোথাও কোন যানবাহনের সমস্যা দেখা দিলে দ্রুত প্রশাসনিক স্তরে পদক্ষেপ করার নির্দেশও দেওয়া হয়েছে নবান্নর পক্ষ থেকে। এই মুহূর্তে সাঁতরাগাছিতে কাজ চলছে। তবে রবিবার যাতে সেই কারণে যানজট তৈরি না হয় সেই বিষয়টি আগেই পরিবহন দফতরকে দেখতে বলেছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। সব মিলিয়ে রবিবারের টেট পরীক্ষার ঘিরে প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশাপাশি রাজ্য প্রশাসনও পুরোপুরি প্রস্তুত।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 ১১ তারিখ টেট পরীক্ষার দিন কখন কি কি হবে (৯.৩০ টা থেকে ২.৩০)

🎯 এবারের টেটে ভুল উত্তর দিলে কি নম্বর কাটা যাবে?

🎯 সাদা খাতা জমা দিয়েই মিলেছে চাকরি- মিলল প্রমান