কলেজের সেমিস্টার পরীক্ষা অনলাইনে হবে, নোটিশ দিয়ে জানালো ইউনিভার্সিটি

রাজ্যের বিভিন্ন কলেজের বা ইউনিভার্সিটির পরীক্ষা অনলাইনে হবে না অফলাইনে তা নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে দ্বন্দ দেখা দিয়েছে। এর মধ্যেই একটি ইউনিভার্সিটি তাদের পরীক্ষা অনলাইনে করানোর জন্য বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। 

অনলাইনে কলেজের পরীক্ষা হলেও বাড়ি থেকে দেওয়া যাবে না পরীক্ষা। এমনই কথা ঘোষনা করা হয়েছে। 

আপনাকে জানিয়ে রাখি কোলকাতা ইউনিভার্সিটির তরফ থেকে কয়েকদিন আগেই একটি বিজ্ঞপ্তি জারি করে অফলাইনে পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়েছিল। 

North Bengal University Online Exam

ইউনিভার্সিটির এমন সিদ্ধান্তের কারনে ছাত্রছাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছিল। তারা ইউনিভার্সিটি বা বিশ্ববিদ্যালয়ের অফলাইনে পরীক্ষার সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন করেছিল।

কলেজের ছাত্র-ছাত্রীদের দাবী, তাদের ক্লাস অনলাইনে হয়েছে তাই অফলাইনে পরীক্ষা নেওয়ার কোনো মানেই হয় না। তাদের লজিক হচ্ছে, ক্লাস যেহেতু অনলাইনে হয়েছে তাই পরীক্ষাও নিতে হবে অনলাইনে।  

ইতিপূর্বে বিদ্যাসাগর ইউনিভার্সিটির পক্ষ থেকে অনলাইনে পরীক্ষা নেওয়ার কথা ঘোষনা করা হয়েছে। এইবার উত্তরবঙ্গ ইউনিভার্সিটিও সেই একই সিদ্ধান্ত নিল। 

গত ২৪ জুন তারিখ উত্তরবঙ্গ ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটে চলতি বছরের পরীক্ষা নেওয়া সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

তাতে অনলাইনে পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়েছে। আরো জানানো হয়েছে যে, শিক্ষার্থীদের নির্দিষ্ট দিনে ইউনিভার্সিটি বা কলেজ ক্যাম্পাসে এসে অনলাইনে পরীক্ষা দিতে হবে। 

উত্তরবঙ্গ ইউনিভার্সিটি থেকে জারি করা বিজ্ঞপ্তি জানানো হয়েছে, এই বছর কলেজের 2nd, 4th এবং 6th সেমিস্টারের পরীক্ষা অনলাইনেই নেওয়া হবে। তাই যারা অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবী তুলেছিল তাদের জন্য এটি খুশির খবর। 

পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড এবং অন্যান্য দরকারি জিনিস নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। পরীক্ষার্থীরা ছাড়া অন্য কেউ কলেজ ক্যাম্পাসে ঢুকতে পারবে না। পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ে ক্যাম্পাসে ঢুকতে হবে এবং পরীক্ষা শেষ হওয়ার পরেই কলেজ ক্যাম্পাস থেকে তার বাইরে বের হতে পারবে। 

যেকোনো চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

kajkarmo.com ওয়েবসাইটে ডেইলি চাকরির আপডেট, শিক্ষার আপডেট, চাকরি পরীক্ষার সিলেবাস, চাকরি পরীক্ষার প্রশ্নপত্র, চাকরির প্রস্তুতি, কর্মসংস্থান সহ বিভিন্ন বিষয়ের আপডেট দেওয়া হয়। তাই প্রতিদিন নতুন কোনো চাকরি ও কাজের আপডেট পেতে নিয়মিত kajkarmo.com ওয়েবসাইট ভিজিট করুন।