৭ হাজারের বেশি শূন্যপদে পঞ্চায়েতে নিয়োগ, মিলল সরকারি অনুমোদন

Panchayat recruitment for more than 7 thousand vacancies, got government approval

সামনেই লোকসভা ভোট। ভোট ব্যাঙ্ককে হাতিয়ার করেই এবার রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর আনল রাজ্য সরকার। রাজ্য মন্ত্রিসভার তরফে মোট 7216 টি শূন্যপদে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দেওয়া হল। মূলত রাজ্যের পঞ্চায়েত স্তরের বিভিন্ন পদে 7216 জনকে নিয়োগ করা হবে বলে সরকারের তরফ থেকে জানানো হয়েছে। 

গত সপ্তাহের বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই নিয়োগ সংক্রান্ত অনুমোদনটি পেশ করা হয়। মন্ত্রিসভা সরকারের এই প্রস্তাবে সম্মতি প্রকাশ করে। এরপরই রাজ্যের তৃণমূল সরকার আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেন, গ্রাম পঞ্চায়েতপঞ্চায়েত সমিতিতে থাকা শূন্যপদ গুলি পূরণ করার জন্য নিয়োগ করা হবে মোট 7216 জনকে। এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়িই প্রকাশিত হবে। 

ইতিমধ্যেই নবান্ন থেকে পাওয়া খবরে জানা যাচ্ছে, রাজ্য পঞ্চায়েত স্তরে বহু সংখ্যক শূন্যপদ রয়েছে। এই সমস্ত শূন্যপদগুলি পূরণ করার জন্য নেওয়া হচ্ছে ব্যবস্থা। বৃহস্পতিবারের বৈঠকে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পঞ্চায়েত স্তরে 7216 টি শূন্যপদ পূরণের অনুমোদন পেশ করা হয়। অনুমোদনটি পেশ করা হয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনস্থ রাজ্যের মন্ত্রিসভার তরফে।

সূত্রের খবরে জানা যাচ্ছে, বর্তমানে গ্রাম পঞ্চায়েত স্তরে মোট 6652 টি শূন্যপদ রয়েছে। অন্যদিকে, পঞ্চায়েত সমিতিতে রয়েছে 564 টি শূন্যপদ। সব মিলিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রাম পঞ্চায়েতপঞ্চায়েত সমিতিতে মোট 7216 জনকে নিয়োগ করা হবে।

পঞ্চায়েত স্তরে নিয়োগ ছাড়াও, পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে আরও 12,000 জনকে নিয়োগ করা হবে। এই নিয়োগের ক্ষেত্রে 3,600 টি পদ সংরক্ষিত থাকবে মহিলাদের জন্য। এবং বাকি 8,400 টি পদে পুরুষ এবং রূপান্তরকামী প্রার্থীদের নিয়োগ করা হবে।

বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর থেকে অনুমান করা হচ্ছে যে, লোকসভা ভোটের পূর্বেই নিয়োগের সংক্রান্ত বড়ো ঘোষণা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে রাজ্য সরকারের তরফে। একসাথে এত বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করার যে উদ্যোগ সরকার নিতে চলেছে, এর ফলে রাজ্যের বহু সংখ্যক বেকার যুবক যুবতীরা যে চাকরি পেতে চলেছেন, তা বলাই বাহুল্য। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 রাজ্যে পৌরসভায় গ্রুপ-সি পদে চাকরি, ছেলে-মেয়ে সকলেই আবেদন করতে পারবে

👉 পশ্চিমবঙ্গ পুলিশে ১২,০০০ নতুন নিয়োগ! দুটির বদলে একটি হবে পরীক্ষা

👉 ১৬৪৬ শূন্যপদে ভারতীয় রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা

👉 রাজ্যে মিশন বাৎসল্য প্রকল্পে নিয়োগ, মোট শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন

👉 ভারতীয় এয়ারপোর্টে বিভিন্ন পদে নিয়োগ, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

Previous articleফার্মাসিস্ট ও কাউন্সেলর পদে নিয়োগ! মাসিক বেতন ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন
Next articleসেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে কনস্টেবল পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here