গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ, SSC এর তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি- আবেদন করার ইচ্ছা থাকলে, বিস্তারিত জানুন!

ভারত সরকার দ্বারা অনুমোদিত স্টাফ সিলেকশন কমিশন বা SSC এর তরফ থেকে সম্প্রতি গ্রুপ সি (Group-C) ও গ্রুপ ডি (Group-D) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার অন্তর্গত নারী-পুরুষ নির্বিশেষে সকল চাকরি প্রার্থীরা এখানে আবেদনের যোগ্য।

আজকের এই প্রতিবেদনে এখানে কিভাবে আবেদন করতে হবে, আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়সসীমা কতো লাগবে ইত্যাদি বিস্তারিত বিবরণ এক এক করে জানানো হয়েছে। 

আপনি যদি এই চাকরির নিয়োগের জন্য আবেদন করতে চান তাহলে সব কিছু জেনে নিন।

SSC Group-C and Group-D Recruitment

group c and d recruitment

নিয়োগের তথ্য (Post Details)

পদের নামঃ স্টেনোগ্রাফার গ্রুপ C (Stenographer Group C)

বয়সসীমাঃ 01.01.2022 তারিখ অনুযায়ী আবেদন প্রার্থীর বয়স 18 থেকে 30 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

পদের নামঃ স্টেনোগ্রাফার গ্রুপ D (Stenographer Group D)

বয়সসীমাঃ 01.01.2022 তারিখ অনুযায়ী আবেদন প্রার্থীর বয়স 18 থেকে  27 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ

উভয় পদের জন্য আবেদন প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড অথবা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং যথেষ্ট স্টেনোগ্রাফী স্পিড থাকতে হবে।

আবেদন পদ্ধতিঃ

এখানে আবেদন করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে। নিচে দেওয়া লিংক থেকে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in এ গিয়ে আবেদন করতে হবে। প্রথমে নিজের বৈধ ইমেইল আইডি কিংবা মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং তারপরে পুনরায় লগইন করে আবেদন পত্রটি পূরণ করতে হবে। আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র গুলি যথাযথভাবে স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা দিয়ে ফাইনাল সাবমিট করতে হবে।

👍 আজকের এই নিয়োগ সম্পর্কে আরো জানার জন্য আপনাকে নিচের দেওয়া লিংকে ক্লিক করে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড (Notice Download) করতে হবে।

আবেদন ফিঃ

জেনারেল প্রার্থীদের কাছ থেকে আবেদন ফি হিসাবে ১০০ টাকা এবং SC/ST/PwD এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনোরকম আবেদন ফি লাগবে না।

গুরুত্বপূর্ণ তারিখ 
নোটিশ প্রকাশ20.08.2022
আবেদন শুরু20.08.2022
আবেদন শেষ05.09.2022 

👍চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

🔽 অফিসিয়াল নোটিশঃ Download

আবেদন করার লিংকঃ Apply Now  

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 GAIL ইন্ডিয়া লিমিটেডে নিয়োগ

🎯 ডিএম (DM) অফিসে ক্লার্ক নিয়োগ

🎯 রাজ্যের পাবলিক স্কুলে হেড ক্লার্ক, ক্লার্ক এবং টিচিং স্টাফ নিয়োগ