২২২৫ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের আপডেট, জানালেন পর্ষদ সভাপতি

2225 primary teacher recruitment update, board president said

গত বুধবার দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই সুদীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ রাজ্যের 9 হাজার 533 জন শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশ করেছে। তবে ওই মেধাতালিকায় রয়েছে 9533 জনের নাম। এদিকে শূন্যপদ রয়েছে 11 হাজার 758 টি। স্বভাবতই প্রশ্ন উঠছে বাকি 2225 জনকে তাহলে কবে নিয়োগপত্র দেবে পর্ষদ?

ঘটনার সূত্র পাত 2022 সালে। ওই বছরের প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের প্যানেলকে কেন্দ্র করে আইনি জট দেখা দেওয়ার ফলে মামলা করা হয় কলকাতা হাইকোর্ট। পরে সেই মামলা গড়ায় সুপ্রিম কোর্টে

অবশেষে দুই বছর পরে, গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলিরাজেশ বিন্দাল প্রাইমারি শিক্ষা পর্ষদকে দ্রুত প্যানেল প্রকাশের নির্দেশ দেয়। নির্দেশ মতোই গত বুধবার তড়িঘড়ি করে 9,533 জন শিক্ষকের মেধা তালিকা প্রকাশিত করে পর্ষদ। এই তালিকা এখন প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে pdf হিসেবে পাওয়া যাচ্ছে।

এদিকে সুপ্রিম কোর্ট নির্দেশ অনুযায়ী, গত 2022 সালের টেট নিয়োগ প্রক্রিয়াতে অংশ নেওয়া যোগ্য প্রার্থীরা প্রাথমিক শিক্ষক হিসাবে চাকরিতে যোগদান করতে পারবেন। পর্ষদএর প্রকাশিত তালিকাতে 9,533 জন চাকরিপ্রার্থীর নাম থাকায়, এদেরকেই প্রাথমিক শিক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হবে। কিন্তু প্রাথমিক শিক্ষকের মোট 11,758 টি শূন্যপদ রয়েছে। তাই প্রশ্ন উঠছে, বাকি চাকরিপ্রার্থীদের কবে নিয়োগ করা হবে?

এই বিষয় নিয়ে প্রসঙ্গে পর্ষদ সভাপতি গৌতম পালের বক্তব্য, প্রাথমিক শিক্ষক হিসাবে মোট 11 হাজার 758 টি শূন্যপদ জারি করা হয়েছিল। এদিকে পর্ষদের প্রকাশ করা মেধাতালিকায় মোট 9 হাজার 533 জনের নাম থাকার ফলে, এরা শিক্ষক হিসাবে নিয়োগ পাবেন। আর বাকি থাকছে 2 হাজার 225 জনকে পরবর্তীতে নিয়োগ করবে পর্ষদ। যাদের নাম মেধাতালিকায় রয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যেই তারা সকলেই নিয়োগপত্র হাতে পাবেন। নিয়োগের ব্যাপারে আর কোনও রকম দেরি করতে নারাজ পর্ষদ।

গৌতম পাল আরও বলেন যে, এখন যে নিয়োগগুলি হচ্ছে তা ‘Subject to the outcome of the present petitions’ এর উপর ভিত্তি করে। এরপরই 2020-22 ডিএলএড ব্যাচের শুনানি দেওয়া হবে। সেই শুনানির রায়ের উপর ভিত্তি করেই 2225 জনকে নিয়োগ দেওয়া হবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 বীরভূম জেলা পরিষদে চাকরির বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ছাড়াই করা হবে নিয়োগ

👉 লোকো পাইলট নিয়োগ চলছে, বেতন কাঠামো সম্পর্কে বিস্তারিত জানুন

👉 IIT ইন্দোরে নন টিচিং পদে কর্মী নিয়োগ, ৪৪ হাজার ৯০০ টাকা মাসিক বেতন

👉 রাজ্যে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

👉 WB New Recruitment: একগুচ্ছ নতুন চাকরির ঘোষনা করলেন মমতা, ধাপে ধাপে সব নিয়োগ হবে

Previous articleWBPSC Food SI Admit Card: কবে পাবে ফুড SI এর অ্যাডমিট কার্ড? জানুন বিস্তারিত আপডেট
Next articleপাবলিক সার্ভিস কমিশনে সুপারভাইজার পদে চাকরি, মাসিক বেতন ৩৫ হাজার ৮০০ টাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here