Business in Village: গ্রামীণ এলাকায় এই ব্যবসা করে ভালো ইনকামের সুযোগ, অর্ধেক টাকা দেবে সরকার

1/7: বর্তমান সময়ে চাকরির বাজার মোটেও ভাল নয়। সরকারি ক্ষেত্রে নিয়োগ ধীরে ধীরে কমছে। এদিকে অর্থনৈতিক মন্দার জেরে ছাঁটাই শুরু হয়েছে বেসরকারি ক্ষেত্রে। সবমিলিয়ে মানুষ কী করে খাবে, সংসার চালাবে সেটাই এখন বড় প্রশ্ন। এই পরিস্থিতিতে অনেকেই স্বনির্ভর হ‌ওয়ার দিকে ঝুঁকছেন, অর্থাৎ ব্যবসা শুরু করছেন

2/7: কিন্তু কীসের ব্যবসা করবেন এটাই একটা বড় প্রশ্ন। আবার অনেকের নির্দিষ্ট ব্যবসার পরিকল্পনা থাকলেও পুঁজির বড় অভাব। সবমিলিয়ে ইচ্ছে থাকলেও উপায় নেই অবস্থা। তবে হতাশ হবেন না। আপনি যদি ব্যবসাই করবেন বলে মনস্থির করেন, তবে আপনাদের একটি ভালো সমাধান দিতে পারি আমরা। এই ব্যবসাটি গ্রামের মানুষদের জন্য করা অনেক সহজ হবে। 

Bamboo Business in Village Area

3/7: আজকে এমন এক ব্যবসার কথা বলব যা করলে আপনার খরচের অর্ধেক বহন করবে সরকার। সেই সঙ্গে এই ব্যবসা দীর্ঘ মেয়াদে আপনাকে প্রচুর লাভ দেবে। প্রথমেই জানিয়ে দিই, অনেকেই এই ব্যবসাকে তুচ্ছ মনে করতে পারে বা পড়াশোনা করে কি হল যখন এই ব্যবসাই করতে হবে। মনে রাখবেন কোনো কাজ বা ব্যবসাই ছোটো না। 

4/7: ব্যবসার নামটা দেখে অনেকেই চমকে যেতে পারেন কারণ বাংলায় সাধারণত উল্টো দিকের মানুষকে বিপাকে ফেলতেই বাঁশ দেওয়া শব্দটা ব্যবহার করা হয় স্বাভাবিকভাবেই সেই বাঁশের ব্যবসা করে প্রতিষ্ঠিত হওয়ার কথা বললে অন্যরকম মনে হতেই পারে। কিন্তু সত্যিই এই বাঁশের ব্যবসা করে জীবন বদলে যাওয়া সম্ভব।

5/7: প্রথমেই যেটা বলার, বাঁশের বিশ্বজোড়া চাহিদা আছে। তাই বাঁশ চাষের ব্যবসা করলে বিক্রির কোন‌ও সমস্যা হ‌ওয়ার কথা নয়। সর্বপরি এই ব্যবসার মূলধন জোগাড়ের জন্য সরাসরি সরকার আপনাকে সাহায্য করবে। বাঁশ চাষ শুরু করার জন্য আপনার যা মূলধন লাগবে তার অর্ধেক, অর্থাৎ ৫০ শতাংশ সরকার বহন করবে। তবে তার জন্য আপনার নিজস্ব জমি থাকতে হবে।

6/7: ভাল করে বাঁশ চাষ করতে হলে অন্তত ১ হেক্টর জমি থাকলে ভাল হয়। ১ হেক্টর জমিতে মোটামুটি ১,৫০০ টি বাঁশ গাছ লাগানো যায়। এক একটি বাঁশ গাছ লাগানোর খরচ ১২০ টাকার মতো। সেই হিসেবে আপনার ১ লক্ষ ৮০ হাজার টাকার মতো খরচ হবে ব্যবসা শুরু করার জন্য। এই খরচের‌ই অর্ধেক দেবে সরকার।

7/7: বাঁশ গাছ বড় হতে প্রায় বছর চারেক সময় লাগে। বর্তমান বাজারদর যা, সেই বাঁশ বেচে সহজেই ৭-৯ লক্ষ টাকা আয় করা সম্ভব। এইভাবে বাঁশের ব্যবসা করে বছর বছর আপনি খরচের তিন থেকে চারগুণ আয় করতে পারবেন। আর খুব সহজেই হয়ে উঠুন লাখপতি।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 LIC-র এই স্কিমে মাসে ৩৬ হাজার টাকা পাওয়া যাবে

🎯 নোট বাতিলের কি কি লাভ হয়েছে- ৬ বছর পর জানালো কেন্দ্র

🎯 ফাঁকা জায়গা থাকলে মাসে ৬০ হাজার টাকা ইনকামের সুযোগ

🎯 মার্কেট থেকে ২০০০ টাকার নোট হঠাৎ করে উধাও হওয়ার কারন