রাজ্যে নতুন ১৯০০ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, শুরু হলো নিয়োগের প্রস্তুতি

Recruitment of Anganwadi workers for new 1900 vacancies in the state, recruitment preparations have started

ফের রাজ্যের চাকরিপ্রার্থীদের সুখবর দিতে চলেছে রাজ্য সরকার। লোকসভা ভোটের আগে রাজ্যের 1900 জন মহিলা চাকরিপ্রার্থীকে বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিয়োগ করার উদ্যোগ নেওয়া হয়েছে সরকারের তরফে।

এই বিপুল সংখ্যক নিয়োগটি রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে হবে। এর জন্য ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে জেলার শিক্ষাগত পরিকাঠামো উন্নতির জন্য বিশেষ নজরদারির ব্যবস্থা চালু হয়েছে। এই জেলাতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকা এবং কর্মী পদে নিয়োগ করা হবে।

জেলা প্রশাসন সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে যে, অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা, এই দুই ধরনের পদ মিলিয়ে মোট 1900 টি শূন্যপদ রয়েছে। এখনকার সমস্ত শূন্যপদেই মহিলা কর্মীদের নিয়োগ করা হবে। মোট 1900 শূন্যপদের মধ্যে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীদের জন্য বরাদ্দ রয়েছে 1600 টি শূন্যপদ। অন্যদিকে 300 শূন্যপদে সহায়িকা নিয়োগ করা হবে। এই নিয়োগ নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে খুব শীঘ্রই অফিসিয়াল নোটিশ প্রকাশ করা হবে।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাস বা তার সমতুল্য। তবে উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন জানাতে পারবেন। এর সাথে, ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম 18 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 35 বছরের মধ্যে ।

একই ভাবে, অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্যও প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য, এতদিন পর্যন্ত এই দুই পদে আবেদন করার জন্য 18 থেকে 45 বছরের বয়সসীমা রাখা হত। তবে এবছর এই সীমা কমিয়ে 35 বছর রাখা হয়েছে। অর্থাৎ, 18 থেকে 35 বছরের মধ্যে যাদের বয়স, তারা এখানে আবেদন করতে পারবেন।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জেলা প্রশাসনের তরফ থেকে 29 জানুয়ারি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা গেছে। বিজ্ঞপ্তি প্রকাশের পর অন্তত 25 দিন অবধি এখানে ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

এই নিয়োগের জন্য একটি বিশেষ কমিটি তৈরি করা হয়েছে, যার চেয়ারম্যান হলেন জেলা প্রশাসক। এই নিয়োগ সংক্রান্ত কোনো রকম অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেই তা আমাদের আমাদের ওয়েবসাইটে জানানো হবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন হোন।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

👉 মিনিস্ট্রি অফ ডিফেন্সে গ্রুপ-সি পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

👉 UPSC তে স্পেশালিস্ট সহ বিভিন্ন পদে নিয়োগ, ১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন চলবে

👉 চাইল্ড ওয়েলফেয়ার অফিসার সহ বিভিন্ন পদে চাকরি, মাসিক বেতন ২৩ হাজার ১৭০ টাকা

👉 কোলকাতা পুলিশে নতুন ৩৭৭০ শূন্যপদে কনস্টেবল নিয়োগ, কবে বিজ্ঞপ্তি জারি হবে?

👉 ৫৬৯৬ শূন্যপদে ভারতীয় রেলওয়ে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ

Previous articleমিনিস্ট্রি অফ ডিফেন্সে গ্রুপ-সি পদে চাকরি, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ
Next articleআবার কী বদলাতে চলেছে মাধ্যমিক পরীক্ষার সময়? কী জানাচ্ছে পর্ষদ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here