দুয়ারে রেশন প্রকল্পে লোক নিয়োগ- 42 হাজার শুন্যপদের ঘোষনা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’। ২০২১ এর বিধানসভা ভোটের আগেই এই প্রকল্পের কথা তিনি জানিয়েছিলেন। সেইমতো রাজ্যের বিভিন্ন জেলায় দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল শেষ হয়েছে। কিন্তু দুয়ারে রেশন প্রকল্প চালুর বিপক্ষে ছিলেন রাজ্যের বিভিন্ন রেশন ডিলাররা।

দুয়ারে রেশন প্রকল্পে লোক নিয়োগ

duyare ration prakalpa recruitment 42 thousand vacancy

42 হাজার শুন্যপদ 

এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে রেশন প্রকল্পের জন্য রাজ্যে প্রায় 42 হাজার শুন্যপদে কাজের সুযোগের কথা জানালেন। 

মাসিক বেতন ১০ হাজার টাকা 

১৬ নভেম্বর, মঙ্গলবার নেতাজি ইন্দোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন করেছেন। আর এই দিনই তিনি জানিয়েছেন- রাজ্যের প্রতিটি রেশন দোকানে দুই জন করে লোক নিয়োগ করা হবে। তাদের প্রতি মাসে ১০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। আর এই মাইনের অর্ধেক টাকা দেবে রাজ্য সরকার। 

নতুন ডিলারশিপ 

তিনি আরো জানিয়েছেন- রেশন ডিলার রেশনের দ্রব্য বাড়িতে পৌছে দিলে তাদের ১ লক্ষ টাকাও দেওয়া হবে। আর নতুন করে কেও যদি ডিলারশিপ নিতে চাই তাহলে ১ লক্ষ টাকার বিনিময়ে এই ডিলারশিপ নিতে পারবেন। যদিও বর্তমানে রাজ্যের রেশন ডিলারশিপ মূল্য ৫ লক্ষ টাকা। 

নিয়োগ প্রক্রিয়া 

রাজ্যের প্রতিটি জেলার রেশন দোকানে দুই জন করে লোক নিয়োগের প্রক্রিয়া কেমন হবে এবং কবে থেকে এই নিয়োগ শুরু হবে সে বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। নিয়োগ প্রক্রিয়া শুরু হলে অথবা কোনো গাইডলাইন প্রকাশিত হলেই আমরা আপনাকে জানিয়ে দেবো। 

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

এগুলোও পড়ুন-