খাদ্য দপ্তরে 4710 টি শুন্যপদে নিয়োগের আপডেট | Food Corporation of India (FCI) Recruitment 2022

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) অর্থাৎ কেন্দ্রীয় খাদ্য দপ্তর থেকে 4710 টি শুন্যপদে নিয়োগের আপডেট উঠে এসেছে। প্রথমেই জানিয়ে রাখি, এই চাকরির নিয়োগ প্রক্রিয়া এখনো পর্যন্ত শুরু হয়নি। চাকরি প্রার্থীদের আগাম বার্তা দেওয়ার জন্য আমাদের আজকের এই প্রতিবেদন।

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) এর থেকে প্রাপ্ত সূত্র অনুযায়ী জানা গিয়েছে আগামী জুলাই মাস থেকেই এই নিয়োগের জন্য আবেদন গ্রহন প্রক্রিয়া শুরু হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এই নিয়োগের বিষয়ে আমরা যতটুকু তথ্য পেয়েছি তা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে শেয়ার করছি। 

আপনি যদি আগামী দিনে শুরু হতে চলা FCI এর চাকরির জন্য আবেদন করতে চান তাহলে অবশ্যই নিচের তথ্য গুলো একবার মনোযোগ সহকারে পড়ে নেবেন। শিক্ষাগত যোগ্যতা, শুন্যপদ সহ একাধিক তথ্য নিচে আলোচনা করা হয়েছে।

Food Corporation of India Recruitment Update 2022

Food Corporation of India (FCI) Recruitment 2022

দরকারি শিক্ষাগত যোগ্যতা

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) অর্থাৎ কেন্দ্রীয় খাদ্য দপ্তরের এই চাকরির জন্য অষ্টম শ্রেণি পাশ করা প্রার্থীরাও আবেদন করতে পারবে। তবে কিছু কিছু পদের জন্য মাধ্যমিক বা তার বেশি যোগ্যতা লাগবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরেই এই বিষয়ে স্পষ্ট জানা যাবে। 

শুন্যপদের বিন্যাস 

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) এর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, মোটামুটি প্রায় 4710 অর্থাৎ ৫ হাজারের কাছাকাছি শুন্যপদে নিয়োগ করা হবে। 

গ্রুপ-বি তে থাকতে 35 টি শুন্যপদ, গ্রুপ-সি তে থাকবে 2521 শুন্যপদ এবং গ্রুপ-ডি তে থাকবে 2154 তি শুন্যপদ। যদিও অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই শুন্যপদের সঠিক বিন্যাস সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। 

FCI এর চাকরির জন্য নিয়োগ প্রক্রিয়া

নিম্নলিখিত কয়েকটি ধাপে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে-

(1) লিখিত পরীক্ষা

(2) পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ

(3) নথিপত্র যাচাইকরণ (Document Verification) 

FCI এর চাকরির জন্য আবেদন প্রক্রিয়া

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) বা কেন্দ্রীয় খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরেই অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। 

এই চাকরির নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরেই সঠিক আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানা যাবে। 

সবশেষে, 

যেকোনো চাকরির নিয়োগের বিষয়ে আগাম তথ্য জানা থাকলে চাকরিপ্রার্থীদের চাকরির প্রস্তুতিগত অনেক সুবিধা হয়। তাই আমরা যেকোনো চাকরির নিয়োগের আগে থেকে পাওয়া আপডেটগুলি প্রতিবেদন আকারে আমাদের ওয়েবসাইটে পাবলিশ করে থাকি। 

আশা করছি আজকের এই ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) অর্থাৎ কেন্দ্রীয় খাদ্য দপ্তরের ৫ হাজারের কাছাকাছি শুন্যপদে নিয়োগের আপডেট জেনে আপনার উপকার হবে। 

যেকোনো চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

kajkarmo.com ওয়েবসাইটে ডেইলি চাকরির আপডেট, চাকরি পরীক্ষার সিলেবাস, চাকরি পরীক্ষার প্রশ্নপত্র, চাকরির প্রস্তুতি, কর্মসংস্থান সহ বিভিন্ন বিষয়ের আপডেট দেওয়া হয়। তাই প্রতিদিন নতুন কোনো চাকরি ও কাজের আপডেট পেতে নিয়মিত kajkarmo.com ওয়েবসাইট ভিজিট করুন। 

আরো কর্মসংস্থান আপডেট