কোলকাতা জব ফেয়ার ২০২২, সরাসরি ইন্টারভিউ দিয়েই চাকরি || Kolkata Job Fair 2022

পশ্চিমবঙ্গের বেকার চাকরিপ্রার্থীদের জন্য দারুন আপডেট। প্রতি বছরের মতো এই বছরেও কোলকাতায় ‘কোলকাতা জব ফেয়ার ২০২২’ অনুষ্ঠিত হতে চলেছে। আপনি হয়ত জানেন আগের বছর অর্থাৎ ২০২১ সালে কোলকাতায় মিলন উৎসবে ‘কোলকাতা জব ফেয়ার ২০২১’ অনুষ্ঠিত হয়েছিল। যেখানে মাধ্যমিক পাশ থেকে শুরু করে বিভিন্ন যোগ্যতায় চাকরি দেওয়া হয়ে থাকে। ফ্রেশার অর্থাৎ অভিজ্ঞতা ছাড়া এবং অভিজ্ঞতা সম্পন্ন সকল প্রার্থীরাই এতে আবেদন করতে পারেন। 

প্রথমেই জানিয়ে রাখি এই মিলন উৎসব অর্থাৎ কোলকাতা জব ফেয়ার পশ্চিমবঙ্গের মাইনোরিটি ডেভেলপমেন্ট অ্যান্ড ফাইনান্স কর্পোরেশন (WBMDFC) এর উদ্যোগে আয়োজন করা হয়। যেখানে সকল ধর্মের চাকরিপ্রার্থীরাই তাদের যোগ্যতার নিরিখে আবেদন করে ইন্টারভিউ দিয়েই কোনো কোম্পানির চাকরিতে নিযুক্ত হয়ে থাকে। 

কোলকাতা জব ফেয়ার ২০২২ (Kolkata Job Fair 2022) 

Kolkata Job Fair 2022

কোলকাতা জব ফেয়ার ২০২২ (Kolkata job Fair 2022) এর জন্য কিভাবে আবেদন করতে হবে, কত তারিখে এই চাকরির মেলা অনুষ্ঠিত হবে এবং কত তারিখ পর্যন্ত আবেদন করা যাবে সমস্ত কিছু জেনে নিন। 

কোলকাতা জব ফেয়ার ২০২২ এর তারিখ ও স্থান (Kolkata Job Fair 2022 Date and Venue) 

কোলকাতার পার্ক সার্ক ময়ানে, 2022 সালের 22 জানুয়ারি অনুষ্ঠিত হবে মিলন উৎসব অর্থাৎ Kolkata job Fair 2022। কতদিন পর্যন্ত এই জব ফেয়ার চলবে তা সঠিক জানানো হয়নি। তবে একদিনেই এই চাকরির মেলা শেষ হবে বলে মনে করা হচ্ছে। আগের বছর ২০২১ সালের ১-৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কোলকাতা জব ফেয়ার চলেছিল।

কোলকাতা জব ফেয়ার ২০২২ শিক্ষাগত যোগ্যতা (Kolkata Job Fair 2022 Qualification)  

মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক পাশ, গ্র্যাজুয়েশন ও মাস্টার ডিগ্রি, ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন ট্রেড, হোটেল ম্যানেজমেন্ট সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন ছেলে-মেয়ে সকলেই এই কোলকাতা জব ফেয়ার ২০২২ (Kolkata Job Fair 2022) এ আবেদন করতে পারবে।

কোলকাতা জব ফেয়ার ২০২২ নিয়োগ প্রক্রিয়া (Kolkata Job Fair 2022 Recruitment process)

কোনো রকমের লিখিত পরীক্ষা ছাড়াই বিভিন্ন কোম্পানিগুলি শুধুমাত্র ইন্টারভিউ নিয়েই যোগ্য প্রার্থী বাছাই করে তাদের নিয়োগ করবে। এক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্ন এবং বিনা অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী সকলেই আবেদন করতে পারবে। তবে কাজের দক্ষতা থাকতে হবে। 

কোলকাতা জব ফেয়ার ২০২২ নিয়োগকারী সংস্থা (Kolkata Job Fair 2022 Recruiting Company)

ভারতের বিভিন্ন কোম্পনি বা সংস্থা তাদের কাজের লোকের চাহিদা পূরনের জন্য জব ফেয়ার ২০২২ (Kolkata job Fair 2022) তে আসবে। তারা তাদের প্রয়োজন অনুযায়ী চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেবে এবং যোগ্য প্রার্থীদের কাজে নিয়োগ করবে। ওখানেই নিয়োগপত্র প্রদান করা হবে। অ্যাকাউন্টিং, ফাইনান্স, ব্যাঙ্কিং, বীমা, আই.টি (IT) সেক্টর, ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা,আই. টি. আই, ম্যানেজমেন্ট সার্ভিস, হসপিটালিটি, স্বাস্থ্য পরিচর্যা, রিটেল ইত্যাদি সংস্থায় নিয়োগ করা হবে। 

কোলকাতা জব ফেয়ার ২০২২ আবেদন প্রক্রিয়া (Kolkata Job Fair 2022 Application Process) 

পশ্চিমবঙ্গের মাইনোরিটি ডেভেলপমেন্ট অ্যান্ড ফাইনান্স কর্পোরেশন (WBMDFC) এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে রেজিস্ট্রেশন বা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় নিচের কয়েকটি স্টেপ অনুসরন করলে সহজেই আবেদন করতে পারবেন- 

Step-1 WBMDFC এর অফিসিয়াল ওয়েবসাইট (wbmdfc.org) ভিজিট করতে হবে।

Step-2 ওয়েবসাইট খুললেই প্রথম পেজে Milon Utsav 2022- Apply Now লেখা দেখতে পাবেন। 

Step-3 Apply Now লেখার উপর ক্লিক করতে হবে।

Step-4 ক্লিক করলে পরের পেজ খুলে যাবে। সেখানে বিভিন্ন সেক্টর বা সংস্থায় আবেদন করার জন্য ছবির নিচে লিংক দেওয়া আছে।

Step-5 আপনার পছন্দ এবং যোগ্যতা অনুযায়ী যেকোনো একটি সংস্থা বেছে নেবেন। লিঙ্কের উপর ক্লিক করবেন।

Step-6 এরপর আবেদন করার মেন পেজ খুলে যাবে। এখানে আপনি আপনার নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা সহ সমস্ত দরকারি তথ্য পূরন করবেন। 

Step-7 সমস্ত তথ্য পূরন করা হলে একবার ভালো করে সমস্ত তথ্য সঠিকভাবে পূরন করেছেন কিনা দেখে নেবেন এবং একেবারে নিচে থাকা সাবমিট (Submit) বাটনে ক্লিক করবেন। 

Step-8 আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে আপনার মোবাইল নম্বর এবং ইমেলে ইন্টারভিউয়ের স্থান এবং তারিখ দেওয়া হবে। ঐ তারিখে ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নিয়ে চলে যাবেন। যদি আপনি এই কোলকাতা জব ফেয়ারে অংশগ্রহন করেন তাহলে আমাদের পক্ষ থেকে Best of luck। 

আবেদনের শেষ তারিখঃ  ১৫ জানুয়ারি ২০২২

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

kajkarmo.com ওয়েবসাইটে আমরা ডেইলি চাকরির আপডেট, চাকরি পরীক্ষার সিলেবাস, পরীক্ষার প্রশ্নপত্র, চাকরির প্রস্তুতি, কর্মসংস্থান সহ বিভিন্ন বিষয়ের আপডেট দিয়ে থাকি। তাই প্রতিদিন নতুন কোনো চাকরি ও কাজের আপডেট পেতে নিয়মিত “kajkarmo.com” এ ভিজিট করুন।