NPCIL-এ কর্মী নিয়োগ, ট্রেনিং চলাকালীন মাসিক বেতন

ন্যাশনাল পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (NPCIL) এর তরফ থেকে নিয়োগের নতুন একটি নোটিশ বের হয়েছে। এক্ষেত্রে ট্রেনিং করানো হবে এবং ট্রেনিং এর সময়ে প্রতি মাসে স্টাইপেন্ড বা বেতন দেওয়া হবে।

চলুন তাহলে এইবার আমরা ঠিক কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগছে, স্টাইপেন্ড কত দেওয়া হবে এবং আবেদন প্রক্রিয়া কি রয়েছে তা বিস্তারিত জেনে নিই। 

NPCIL Executive Trainee Recruitment 2022

নোটিশ নম্বরঃ  NPCIL/HRM/ET/2022/02 

আবেদনের মাধ্যমঃ  অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নামঃ  এক্সিকিউটিভ ট্রেনি (Executive Trainees) 

স্টাইপেন্ড/বেতনঃ  প্রতি মাসে ৫৫ হাজার টাকা, সেইসাথে বই কেনার জন্য এককালীন ১৮ হাজার টাকা দেওয়া হবে।  

বয়সসীমাঃ  আবেদনকারীর বয়স 18 – 26 বছরের মধ্যে থাকতে হবে।

বয়সের ছাড়ঃ

NPCIL Trainee Recruitment

শিক্ষাগত যোগ্যতাঃ  কমপক্ষে ৬০% নম্বর সহ BE/B Tech/B Sc (Engineering)/5 year Integrated M Tech- কোর্স করতে হবে। সেইসাথে মেকানিক্যাল, কেমিকাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, ইন্সট্রুমেন্টেশন এবং সিভিল- এই ছয়টি ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের মধ্যে যেকোনো একটিতে ডিগ্রি করা থাকতে হবে।

অফিসিয়াল নোটিশের তিন নম্বর পেজে শিক্ষাগত যোগ্যতার বিষয়টি দেওয়া আছে। নিচের লিংকে ক্লিক করে অফিসিয়াল নোটিশ থেকে বিষয়টি ভালো করে বুঝে নিতে পারবেন।  

শুন্যপদঃ  মোট শুন্যপদ রয়েছে 225 টি (UR-88, EWS-21, SC-34, ST-19, OBC-63)

নিয়োগ প্রক্রিয়াঃ  GATE 2020, GATE 2021, GATE 2022 এর স্কোরের ভিত্তিতে মেরিট লিস্ট করা হবে। ঐ মেরিট লিস্টের ভিত্তিতে নিয়োগ করা হবে। 

আবেদন প্রক্রিয়াঃ  NPCIL এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার অফিসিয়াল ওয়েবসাইট হল- npcilcareers.co.in। 

আবেদন করার লিংক নিচে প্রতিদিনকার মতো আজকেও দেওয়া হয়েছে। ঐ লিংকে ক্লিক করলেই আবেদন করার মেন পেজ খুলবে। প্রথমে প্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা হলে লগ ইন করতে হবে এবং দরকারি তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিল আপ করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। 

আবেদন ফিঃ  General/EWS/OBC শ্রেনিদের আবেদন ফি জমা করতে হবে 500 টাকা। SC, ST, PwBD, Ex-serviceman, DODPKIA এবং মহিলা আবেদনকারীদের কোন আবেদন ফি লাগবে না। 

আবেদনের শেষ তারিখঃ  28 এপ্রিল 2022

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

▶️ অফিসিয়াল নোটিশঃ Download

▶️ আবেদন করার লিংকঃ Apply Now

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update

আরো চাকরির আপডেট-