১১ তারিখের টেট পরিক্ষার্থীদের জন্য নতুন ঘোষনা পর্ষদের, পিঠ বাঁচাতে এই সিদ্ধান্ত নিল প্রাইমারি পর্ষদ!

1/6 TET চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ রাখতে বড় পদক্ষেপের ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদের। আর তার ফলে দুর্নীতির সম্ভাবনা গোড়াতেই অনেকটাই কমে গেল। কারণ বুধবার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন এবার থেকে টেট পরীক্ষার্থীরা ফলাফল প্রকাশের সময় নম্বরের সঙ্গে নিজের ওএমআর (OMR) শিটটাও ফেরত পাবেন! 

2/6 প্রাথমিক শিক্ষক ও হাইস্কুলের শিক্ষক নিয়োগ নিয়ে যে দুর্নীতির অভিযোগ উঠেছে তাতে সিবিআইয়ের তদন্তে চাঞ্চল্যকর সব তথ্য জানা গিয়েছে। সিবিআইয়ের তদন্তকারীরা আদালতে জমা দেওয়া চার্টশিটে জানিয়েছে, নিয়োগ পরীক্ষায় জমা পরা সাদা ওএমআর শিটের পরীক্ষার্থীও ৫০-৭০ নম্বর করে পেয়ে গিয়েছে। তাদের দাবি, এইভাবেই নম্বর কারচুপি করে অযোগ্যদের চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়েছিল, আর বঞ্চিত করা হয় যোগ্য চাকরিপ্রার্থীরা।

Primary Board New Notification for TET Candidates of 11th Dec

3/6 ফলে নিয়োগ পরীক্ষায় ওএমআর শিটের ভূমিকা এই মুহূর্তে রাজ্যে বেশ সন্দেহজনক জায়গায় আছে। সেই সন্দেহ দূর করতেই প্রাথমিক শিক্ষা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে আগামী টেট পরীক্ষার ফল প্রকাশের সময়‌ই পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের পাশাপাশি তাদের হাতে তার পরীক্ষা দেওয়া ওএমআর (OMR) শিটটিও তুলে দেওয়া হবে। ওই পরীক্ষার্থী কোন প্রশ্নের উত্তরে কত নম্বর পেয়েছেন তাও ওএমআর শিটে লেখা থাকবে। ফলে একজন পরীক্ষার্থী তাঁর ত্রুটি বিচ্যুতিগুলিও সহজেই বুঝে যেতে পারবেন। এর ফলে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর নিয়ে সংশয়, ক্ষোভ-বিক্ষোভ অনেকটাই কমে যাবে বলে মনে করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

4/6 উল্লেখ্য চলতি বছরের ১১ ডিসেম্বর নতুন করে আবার টেট পরীক্ষা হবে। ইতিমধ্যেই এই পরীক্ষার জন্য আবেদন জানানোর সময়সীমা শেষ হয়ে গিয়েছে। প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী এবারের টেট পরীক্ষায় বসার জন্য আবেদন করেছেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওএমআর শিট ফেরত সিদ্ধান্তের কারণে এই সাত লক্ষ পরীক্ষার্থীই উপকৃত হবেন।

5/6 এদিকে নতুন টেট পরীক্ষা নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল আগেই জানিয়েছিলেন, এবার থেকে নিয়মিতভাবে প্রতিবছর টেট পরীক্ষা যেমন হবে তেমন নির্দিষ্ট সময়ে অন্তর তার ফল প্রকাশ করা হবে। কোন পরীক্ষার্থী কত নম্বর পেলেন সেটিও একই সঙ্গে জানিয়ে দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

6/6 আগামী টেট পরীক্ষা নিয়ে যখন এমন খুশির খবর পাওয়া যাচ্ছে তখন ২০১৭ সালের টেট উত্তীর্ণরা সবে নিজেদের পরীক্ষায় প্রাপ্ত নম্বর জানতে পেরেছেন। ২০১৪ এর টেট উত্তীর্ণরাও আর কয়েক দিনের মধ্যে নিজেদের প্রাপ্ত নম্বর জানতে পারবেন বলে জানা গিয়েছে! এই পরিস্থিতিতে যাবতীয় বিতর্ক দূর করতেই পর্ষদ যে পরীক্ষার ওএমআর শিট ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল তা স্পষ্ট।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 বাতিল হওয়া ২৬৮ প্রাইমারি শিক্ষক আবার চাকরি ফিরে পেল

🎯 রাজ্যের বন দফতরে 1350 স্থায়ী কর্মী নিয়োগ

🎯 রাজ্যে সাপোর্ট স্টাফ পদে চাকরি