উচ্চপ্রাথমিকে ১,৫৮৫ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু! কবে হয়েছিল পরীক্ষা?

আদালতের ধমকে ভালোই কাজ হয়েছে। আর কোনও বিতর্কে জড়াতে চায় না এস‌এসসি। তাই আদালতের নির্দেশ মেনে শুক্রবার উচ্চপ্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে তারা। তবে এবারেও বিভ্রাট এড়াতে পারল না এস‌এসসি। যা নিয়ে শনিবার ভুল স্বীকার করেন এস‌এসসির চেয়ারম্যান।

The recruitment process for 1,585 people in upper primary has started

কবে হবে উচ্চ প্রাথমিকের নিয়োগ?

২০১৬ সালে উচ্চ প্রাথমিকে  নিয়োগের জন্য স্টেট লেভেল সিলেকশন টেস্ট নেয় এস‌এসসি। পরে নিয়োগের জন্য মেধাতালিকা‌ও প্রকাশ করে। কিন্তু সেই মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। আদালতে মামলাও হয়। এরপর কলকাতা হাইকোর্ট পুরনো মেধাতালিকা বাতিল করে নতুন মেধাতালিকা তৈরির নির্দেশ দেয়। সেইমতো শুক্রবার এস‌এসসি নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে।

এস‌এসসি নতুন করে ১,৫৮৫ জনকে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডেকেছে। তাদের বলা হয়েছে অক্টোবরের ১৪ তারিখ থেকে এস‌এসসির ওয়েবসাইট (westbengalssc.com) এ ঢুকে ইন্টারভিউয়ের ইন্টিমেশন লেটার সংগ্রহ করতে।

উচ্চপ্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তিতে কি ভুল ছিল?

যদিও শুক্রবার জারি করা এই বিজ্ঞপ্তিতে তারিখ বিভ্রাট ঘটেছে। লেখা ছিল 14.09.2022 থেকে ইন্টিমেশন লেটার সংগ্রহ করতে হবে! কিন্তু ১৪ সেপ্টেম্বর তো চলে গিয়েছে। এই ভুল নিয়ে আলোচনা শুরু হতেই শনিবার সকালে বিবৃতি দিয়ে ভুল স্বীকার করেন এস‌এসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তিনি বলেন, “আদালতের নির্দেশে তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করতে গিয়েই ভুল হয়েছে। এস‌এসসি দ্রুত ভুল শুধরে নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি করবে।”

এস‌এসসি সূত্রে খবর উচ্চপ্রাথমিকের নিয়োগ নিয়ে তারা এবার আর কোন‌ও খামতি রাখতে চাইছে না। শুরু থেকেই রুলবুক হলো করে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে ইন্টারভিউ শুরু হবে। ইন্টারভিউয়ের সময়েই চাকরিপ্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের কাজ চলবে। চাকরিপ্রার্থীদের সবাইকে আসল মার্কশিট, অ্যাডমিট কার্ড সহ অন্যান্য দরকারি জিনিসের আসল কপি আনতে হবে। কোন‌ওরকম প্রত্যায়িত কপি চলবে না।

ডিসেম্বরের মধ্যে উচ্চপ্রাথমিকে নিয়োগ সম্পন্ন হবে

কেউ যদি আসল ডকুমেন্ট না আনে তবে তাকে ইনৃটারভিউয়ে বসতে দেওয়া হবে না বলে জানা গিয়েছে। ইন্টারভিউ শেষে ডিসেম্বরের মধ্যে নিয়োগ করে ফেলা হবে বলে জানা গিয়েছে। তবে এই বিষয়ে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। এদিকে ইন্টারভিউ প্রক্রিয়ার ভিডিও রেকর্ডিং করা হতে পারে বলে একটি সূত্র থেকে জানা গিয়েছে।

👍 প্রতিদিন চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 বেআইনিভাবে পাওয়া চাকরি কাড়তে চাইছে না সরকার- জানুন আসল গল্প

🎯 রাজ্যে গ্রুপ-D এবং ক্লার্ক পদে কর্মী নিয়োগ

🎯 সাদা খাতা জমা দিয়েও হয়েছে চাকরি! ধরা পড়ল ৮,১৬৩ জন