প্রাইমারি ইন্টারভিউয়ের আরো তিন দফার তারিখ ঘোষনা হলো, কবে কবে দেখে নিন

রাজ্যের চাকরিপ্রার্থীদের কাছে সুখবর। বিশেষ করে যারা প্রাইমারি শিক্ষক (Primary Teacher) হয়ে ভবিষ্যৎ প্রজন্মকে পথ দেখাতে চান তাঁদের কাছে এটা সত্যিই বড় খবর। বর্তমানে রাজ্যের প্রায় সাড়ে এগারো হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে। তার জন্য ইন্টারভিউ নেওয়ার কাজ শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। গত ২৭ ডিসেম্বর প্রথম দফার ইন্টারভিউ হয়েছিল। এবার পরবর্তী দফার ইন্টারভিউয়ের তারিখ জানিয়ে দিল পর্ষদ।

প্রথম দফার ইন্টারভিউ হওয়ার পরই প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) দ্বিতীয় দফার ইন্টারভিউয়ের তারিখ জানিয়েছিল। এবার তারা তৃতীয়চতুর্থ দফার ইন্টারভিউয়ের দিনও জানিয়ে দিল। ফলে প্রাথমিক শিক্ষক নিয়োগের গতি আরও বাড়ল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এতে চাকরিপ্রার্থীরাও আশ্বস্ত হয়েছেন। দীর্ঘদিন পর রাজ্যের স্কুলগুলিতে আবার শিক্ষক নিয়োগের বিষয়টি বাস্তবায়িত হতে চলেছে দেখে বেকার চাকরিপ্রার্থীরাও যথেষ্ট খুশি।

Three more rounds of primary interview dates have been announced

কবে কবে হচ্ছে পরবর্তী দফার প্রাইমারির ইন্টারভিউ?

1/5: ২৭ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদ কলকাতায় প্রথম দফার ইন্টারভিউ নিয়েছে। এরপর তারা বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, নতুন বছরে ফের পরবর্তী দফার ইন্টারভিউ হবে। ২০২৩ সালের ১০ জানুয়ারি দ্বিতীয় দফার ইন্টারভিউ হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবারেও কলকাতাতেই হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ।

2/5: দ্বিতীয় দফায় ২৫০ চাকরিপ্রার্থীকে ডাকা হবে বলে জানিয়েছে পর্ষদ। প্রথম দফার মত এবারেও ই-মেল মারফত ইন্টারভিউয়ে ডাক পাওয়ার চাকরিপ্রার্থীদের ভেনু, সময় জানিয়ে দেওয়া হয়েছে। তবে চাইলে কোন‌ও চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে গিয়ে নিজের কল লেটার ডাউনলোড করেও নিতে পারবেন।

আরো আপডেট: এই সমস্ত জেলা থেকে ১৬৯৪ জনের চাকরি বাতিল

3/5: এরপর প্রাথমিক শিক্ষা পর্ষদ ফের একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আগামী জানুয়ারি মাসেই আরো দু’দফার শিক্ষক নিয়োগের ইন্টারভিউ হবে। অর্থাৎ তৃতীয় ও চতুর্থ দফার প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের কথাও জানিয়ে দিয়েছে পর্ষদ। ১১, ১৩ ও ১৪ জানুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ও চতুর্থ দফার ইন্টারভিউ হবে। এই দুই দফাতেও কলকাতাতেই ইন্টারভিউ হবে বলে জানা গিয়েছে।

4/5: প্রাথমিক শিক্ষক পর্ষদ সূত্রে খবর, শিক্ষক নিয়োগের এই দফার ইন্টারভিউগুলো সম্পূর্ণভাবে ভিডিও রেকর্ডিং করা হবে। যাতে দুর্নীতির কোনরকম অভিযোগ উঠতে না পারে।

5/5: ইন্টারভিউয়ে যারা ডাক পাবেন তাঁদের টেট পরীক্ষার মার্কশিট, অ্যাডমিট কার্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মার্কশিট, স্নাতক হলে তার মার্কশিট, আধার, প্যান কার্ড, এক কপি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছে যেতে হবে।

আরো আপডেট: প্রাইমারি শিক্ষক নিয়োগে ২ টি বড় পরিবর্তন

 

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
✅ তারিখের অফিসিয়াল নোটিশDownload

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 WBPSC-র তরফ থেকে ২ টি চাকরির বিজ্ঞপ্তি জারি

🎯 লাফিয়ে বাড়ল DA, নতুন বছর থেকে কত বাড়ছে?

🎯 রাজ্যে রেলের IRCTC-তে চাকরি