বিশ্বভারতীতে গেস্ট টিচার নিয়োগ | Visva Bharati Guest Teacher Recruitment

যারা শিক্ষক পদে চাকরি করতে ইচ্ছুক বা যাদের B.Ed. কোর্স করা আছে তাদের জন্য চাকরির আপডেট। বিশ্বভারতীতে চারটে বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনের মাধ্যমে ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। তাই দেরি না করে ঠিক কোন কোন বিষয়ে নিয়োগ করা হবে, শুন্যপদ কয়টি আছে, বেতন কত দেওয়া হবে এবং কিভাবে আবেদন করতে হবে ইত্যাদি বিষয় জেনে নেওয়া যাক। 

Visva Bharati Guest Teacher Recruitment

Visva Bharati Guest Teacher Recruitment

নোটিশ নম্বরঃ  SS/61/2021-22

আবেদনের মাধ্যমঃ  অনলাইনে ইমেলের মাধ্যমে আবেদন করতে হবে।

যে চারটি বিষয়ে শিক্ষক নিয়োগ হবেঃ

(1) ইংরেজি (English) 

(2) ভূগোল (Geography)

(3) ওয়েভিং (Weaving) 

(4) রবীন্দ্র সঙ্গীত (Rabindra Sangit) 

দরকারি যোগ্যতা, শুন্যপদঃ

(1) বিষয়- ইংরেজি

শিক্ষাগত যোগ্যতা- মিনিমাম ৫০% নম্বর পেয়ে ইংরেজিতে মাস্টার ডিগ্রি করা থাকতে হবে। স্বীকৃতিপ্রাপ্ত কোনো ইউনিভার্সিটি থেকে B.Ed. এর কোর্স করা থাকতে হবে। সেন্ট্রাল TET অথবা রাজ্যের TET পাশের সার্টিফিকেট থাকতে হবে। সেইসঙ্গে বাংলা, হিন্দি অথবা ইংরেজি মিডিয়ামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। 

শুন্যপদ- 1 টি

(2) বিষয়- ভূগোল

শিক্ষাগত যোগ্যতা- মিনিমাম ৫০% নম্বর পেয়ে ভূগোল বিষয়ে মাস্টার ডিগ্রি করা থাকতে হবে। স্বীকৃতিপ্রাপ্ত কোনো ইউনিভার্সিটি থেকে B.Ed. এর কোর্স করা থাকতে হবে। সেন্ট্রাল TET অথবা রাজ্যের TET পাশের সার্টিফিকেট থাকতে হবে। সেইসঙ্গে বাংলা, হিন্দি অথবা ইংরেজি মিডিয়ামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। 

শুন্যপদ- 1 টি

(3) বিষয়- ওয়েভিং

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো প্রতিষ্ঠান থেকে ওয়েভিং (Weaving) এ ডিপ্লোমা করা থাকতে হবে অথবা BFA এর ডিগ্রি করা থাকতে হবে। সেইসাথে বাংলা, হিন্দি অথবা ইংরেজি মিডিয়ামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। 

শুন্যপদ- 1 টি

(4) বিষয়- রবীন্দ্র সঙ্গীত

শিক্ষাগত যোগ্যতা- কমপক্ষে ৫০% নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। রবিন্দ্র সঙ্গীতে ব্যাচেলর ডিগ্রি করতে হবে। সেইসাথে বাংলা, হিন্দি অথবা ইংরেজি মিডিয়ামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে।

শুন্যপদ- 1 টি

মাসিক বেতনঃ  প্রতি মাসে ১২ হাজার টাকা। 

নিয়োগ প্রক্রিয়াঃ  অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়াঃ

একটি সাদা কাগজে অ্যাপ্লিকেশন লিখতে হবে। ঐ আবেদনপত্র বা অ্যাপ্লিকেশনের সাথে শিক্ষাগত যোগ্যতা সহ বিভিন্ন দরকারি ডকুমেন্ট গুলিকে জুড়ে দিতে হবে। ঐ সমস্ত কাগজগুলিকে একসঙ্গে নিয়ে স্ক্যান করে বা ছবি তুলে পিডিএফ (PDF) ফাইল বানাতে হবে। ঐ পিডিএফ ফাইলটিকে একটি ইমেল অ্যাড্রেসে পাঠাতে হবে।

আবেদনপত্রের PDF পাঠানোর ইমেলঃ  [email protected]

আবেদন ফিঃ  আবেদন করতে কোনো টাকা লাগবে না।

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 29.11.2021
আবেদন শুরু 29.11.2021
আবেদন শেষ14.12.2021

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

গুরুত্বপূর্ণ লিংক

▶️ নিয়োগ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট

▶️ অফিসিয়াল নোটিশ ডাউনলোড

▶️ চাকরি এবং কাজের ডেইলি আপডেট 

বিঃদ্রঃ উপরের নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে, নিয়োগ সংক্রান্ত বিষয়টি আরো ভালো করে বুঝে নেবেন।