পশ্চিমবঙ্গে 394 প্যারা টিচার এবং 390 অশিক্ষক কর্মী নিয়োগ | 30 দিনের মধ্যে নিয়োগ

পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে রাজ্যে প্যারা টিচার (পার্শ্ব শিক্ষক) এবং নন টিচিং স্টাফ (অশিক্ষক কর্মী) নিয়োগ সংক্রান্ত একটি অর্ডার নোটিশ প্রকাশিত হয়েছে। 

কয়েকদিন আগেই আমরা রাজ্যে প্যারা টিচার নিয়োগের একটি আপডেট প্রকাশিত করেছিলাম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে গিয়ে সেখানে নতুন প্রাইমারি স্কুলগুলিতে প্যারা টিচার নিয়োগের কথা জানিয়েছিলেন। সেইমতো আমরাও আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের বিস্তারিত জানিয়েছিলাম। 

WB 394 Para Teacher and 390 Non Teaching Staff Recruitment394 শুন্যপদে প্যারা টিচার নিয়োগ

উত্তরবঙ্গের বিভিন্ন প্রাইমারি স্কুলগুলিতে 394 শুন্যপদে প্যারা টিচার নিয়োগ করা হবে। এই সমস্ত স্কুলগুলি মূলত রাজবংশী মিডিয়ামের। 

390 শুন্যপদে অশিক্ষক কর্মী নিয়োগ

ডিসট্রিক্ট লেভেল কমিটির মাধ্যমে উত্তরবঙ্গের রাজবংশী মিডিয়ামের বিভিন্ন প্রাইমারি স্কুলগুলিতে মোট 390 টি শুন্যপদে নন টিচিং স্টাফ বা অশিক্ষক কর্মী নিয়োগের অনুমতি হয়েছে। 

প্যারা টিচার এবং অশিক্ষক কর্মীর বেতনঃ

(1) প্যারা টিচার পদের জন্য মাসিক বেতন ১০ হাজার টাকা 

(2) অশিক্ষক কর্মী পদের জন্য মাসিক বেতন ৮ হাজার টাকা 

198 টি নতুন প্রাইমারি স্কুলের স্বীকৃতি 

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মোট 198 টি নতুন প্রাইমারি স্কুলগুলিকে রাজ্য সরকার স্বীকৃতি দিয়েছে। যেকারনে সেখানে খুব তাড়াতাড়ি শিক্ষক নিয়োগের প্রয়োজন হয়েছে। তাই রাজ্য সরকার উত্তরবঙ্গের ডিসট্রিক্ট লেভেল কমিটিকে ঐ সমস্ত প্রাইমারি স্কুলগুলিতে প্যারা টিচার এবং অশিক্ষক কর্মী নিয়োগের দায়িত্ব দিয়েছে।

৩০ দিনের মধ্যে নিয়োগ 

নিয়োগের অর্ডার নোটিশটি 09 মার্চ 2022 তারিখে প্রকাশিত হয়েছে। এই নোটিশ প্রকাশিত হওয়ার ৩০ দিনের মধ্যে সমস্ত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কথা জানানো হয়েছে। যদিও এই নিয়োগের জন্য খুব তাড়াতাড়ি একটি সম্পূর্ন (Full) নোটিশ বা বিজ্ঞপ্তি প্রকাশিত হতে  চলেছে।

WBP কনস্টেবল মেন পরীক্ষা পাশ করতে চান? এই বইটি নিতে পারেন 

Buy Now

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

আরো আপডেট-