রাজ্যে ফুড সেফটি অফিসার নিয়োগ, 35 হাজার 800 টাকা থেকে বেতন শুরু

রাজ্যে ফুড সেফটি অফিসার পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হল। পশ্চিমবঙ্গের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (WBHRB) এর তরফ থেকে চাকরির নিয়োগের জন্য একটি নোটিশ বা বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। 

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে এই নিয়োগ করা হবে। ভারতীয় নাগরিক হলেই পশ্চিমবঙ্গের সব জেলা থেকেই ছেলে এবং মেয়ে সকলে এই চাকরির জন্য আবেদন করতে পারবে।

ইচ্ছুক প্রার্থীরা কিভাবে আবেদন করবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগছে, শুন্যপদ কয়টি রয়েছে, মাসিক বেতন কত দেওয়া হবে ইত্যাদি নিয়োগের বিষয় গুলি এইবার আমরা জানবো। 

WBHRB Food Safety Officer Recruitment 2022

নোটিশ নম্বরঃ  R/FSO/28/2022

নোটিশ প্রকাশের তারিখঃ  29.04.2022

আবেদনের মাধ্যমঃ  অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। 

পদের নামঃ  ফুড সেফটি অফিসার (Food Safety Officer)

বেতনঃ  পে লেভেল 12 অনুযায়ী প্রতি মাসে 35,800 থেকে 92,100 টাকা। 

বয়সসীমাঃ  ফুড সেফটি অফিসার পদে চাকরির জন্য আবেদনকারীর বয়স 21 থেকে 36 বছর হতে হবে। বয়সের হিসেব করতে হবে 01.01.2022 তারিখ অনুযায়ী।

বয়সের ছাড়ঃ  SC, ST শ্রেনিরা ৫ বছরের, OBC শ্রেনিরা ৩ বছরের এবং অন্যান্য রিজার্ভ ক্যাটেগরিরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে। 

শিক্ষাগত যোগ্যতাঃ  স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে Food technology/ Dairy Technology/ Biotechnology/ Oil Technology/ Agricultural Science/ Veterinery Science/ Bio-Chemistry/ Microbiology- এই বিষয় গুলির মধ্যে যেকোনো একটিতে গ্র্যাজুয়েশন করা থাকতে হবে অথবা কেমিস্ট্রিতে মাস্টার ডিগ্রি থাকতে হবে। 

শুন্যপদঃ  44 টি 

নিয়োগ প্রক্রিয়াঃ 

অ্যাকাডেমিক স্কোর এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। অ্যাকাডেমিকে থাকবে 85 নম্বর এবং ইন্টারভিউয়ে থাকবে 15। 

আবেদন প্রক্রিয়াঃ 

WBHRB অর্থাৎ পশ্চিমবঙ্গের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনকারীদের সুবিধার জন্য আবেদন করার ডাইরেক্ট লিংক নিচে দেওয়া হল। ঐ লিংকে ক্লিক করে ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবে। 

আবেদন করার লিংকে ক্লিক করলে একটি নতুন পেজ ওপেন হবে। সেখানে Log In করার অপশন থাকবে। প্রথমে Register Now লেখার উপর ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা হয়ে গেলে কোন পদের জন্য আবেদন করা হচ্ছে সেটি নির্বাচন করতে হবে এবং নিচে মোবাইল নম্বর দিয়ে Log in করতে হবে।

Log In করার পর আবেদনকারীকে তার তথ্য পূরন করতে হবে এবং সবশেষে আবেদন ফি জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

আবেদন ফিঃ 

অনলাইনে আবেদন করার জন্য 210 টাকা লাগবে। পশ্চিমবঙ্গের SC, ST, PwD শ্রেনিদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না। অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে। 

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 29.04.2022
আবেদন শুরু 29.04.2022
আবেদন শেষ13.05.2022

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

▶️ অফিসিয়াল নোটিশঃ Download

▶️ আবেদন করার লিংকঃ Apply Now

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update

আরো চাকরির আপডেট-