রাজ্যের জেলা স্বাস্থ্য ভবনে কর্মী নিয়োগ, ২৩ টি জেলা থেকেই আবেদন করা যাবে

রাজ্যের অন্তর্গত একটি জেলার ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতি থেকে ইতিমধ্যেই বিভিন্ন পদে স্বাস্থ্যকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। পুরুলিয়া জেলার স্বাস্থ্য ভবনে এই নিয়োগ করা হচ্ছে। 

পুরুলিয়া জেলার চাকরিতে নিয়োগ করা হলেও পশ্চিমবঙ্গের অন্তর্গত সমস্ত (২৩ টি) জেলা থেকেই নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। নিচে এই বিষয়ে জানানো হয়েছে। 

এইবার আমরা জানাবো- কিভাবে আবেদন করবেন, কি কি পদে নিয়োগ হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়স কত দরকার, নিয়োগ কিভাবে করা হবে ইত্যাদি যাবতীয় তথ্য। সব কিছু জানতে নিচের লেখাটি সম্পূর্ণ পড়ুন। এই নিয়োগ সম্পর্কিত খুঁটিনাটি সমস্ত তথ্য নিচে পরপর আলোচনা করা হয়েছে।

Zilla Swasthya Bhavan Purulia Recruitment 2022

Zilla Swasthya Bhavan Purulia Recruitment 2022

নোটিশ নম্বরঃ CMOH/Samiti/1768

নোটিশ প্রকাশের তারিখঃ 10.11.2022

আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

জেলা স্বাস্থ্য ভবন পুরুলিয়া নিয়োগের তথ্য (Zilla Swasthya Bhavan Purulia Recruitment Details)

(1) পদের নামঃ স্টাফ নার্স (Staff Nurse)  

বেতনঃ এই পদের জন্য বেতন হিসেবে প্রতিমাসে 25,000 টাকা দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে GNM নার্সিং বা B.Sc নার্সিং কোর্স পাশ করে থাকতে হবে এবং ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউনসিল দ্বারা রেজিস্ট্রিকৃত থাকতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 01.01.2022 তারিখ অনুযায়ী 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 2 টি।

(2) পদের নামঃ কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (Community Health Assistant)    

বেতনঃ এই পদের জন্য প্রতিমাসে 13,000 টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে GNM/ANM কোর্স পাশ করে থাকতে হবে এবং INC/WBNC দ্বারা রেজিস্ট্রিকৃত থাকতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 01.01.2022 তারিখ অনুযায়ী 40 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 2 টি।

(3) পদের নামঃ কাউন্সিলর (Counsellor)

বেতনঃ এই পদের জন্য প্রতিমাসে 20,000 টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাইকোলজি বা সোশাল ওয়ার্ক বা অ্যান্থ্রপলজি বা হিউম্যান ডেভেলপমেন্ট বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন বা মাস্টার্স পাশ করে থাকতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য আবেদনকারী প্রার্থীর বয়স 01.01.2022 তারিখ অনুযায়ী 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 1 টি।

(4) পদের নামঃ মেডিকেল অফিসার (Medical Officer)  

বেতনঃ এই পদের জন্য প্রতিমাসে 60,000 টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো MCI স্বীকৃত প্রতিষ্ঠান থেকে MBBS পাশ করে থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই WBMC দ্বারা রেজিস্ট্রিকৃত থাকতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 01.01.2022 তারিখ অনুযায়ী 62 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 1 টি।

জেলা স্বাস্থ্য ভবন পুরুলিয়া নিয়োগ পদ্ধতি (Zilla Swasthya Bhavan Purulia Recruitment Process)

উপরের সমস্ত পদের জন্য আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতায় প্রাপ্ত নম্বর ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

জেলা স্বাস্থ্য ভবন পুরুলিয়া নিয়োগের আবেদন পদ্ধতি (Zilla Swasthya Bhavan Purulia Recruitment 2022, Application Process)

(1) পুরুলিয়া জেলার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

(2) আবেদনকারীদের সুবিধার জন্য আবেদন করার অফিসিয়াল লিংক নিচে দেওয়া হয়েছে। ঐ লিঙ্কে ক্লিক করে সরাসরি আবেদন করা যাবে। 

(3) লিঙ্কে ক্লিক করলে আবেদন করার একটি পেজ খুলবে সেখানে কোন পদের জন্য আবেদন করা হচ্ছে, নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা সহ সমস্ত তথ্য সঠিকভাবে পুরন করে অনলাইনে অ্যাপ্লিকেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

(4) সবশেষে অনলাইনে পুরন করা তথ্য গুলি ভালো করে মিলিয়ে নিয়ে ফাইনাল সাবমিট করতে হবে। 

জেলা স্বাস্থ্য ভবন পুরুলিয়া নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ (Zilla Swasthya Bhavan Purulia Recruitment 2022, Important Dates)

নোটিশ প্রকাশ10.11.2022
আবেদন শুরু10.11.2022
আবেদন শেষ25.12.2022

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এই মেসেজটি প্লিজ Ignore করুন। 

গুরুত্বপূর্ণ লিঙ্কগুলি (Important Links)  👇👇

কাজকর্ম Whatsapp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
✅ অফিসিয়াল নোটিশDownload
✅ আবেদন করুনApply Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 বস্ত্রবয়ন দপ্তরে গ্রুপ-সি কর্মী নিয়োগ ২০২২

🎯 জুনিয়র DEO পদে চাকরি

🎯 রাজ্যের স্কুলে গ্রুপ সি চাকরি